পাকিস্তান ক্রিকেট

পারফরম্যান্স প্রয়োজন, পিআর এজেন্সি নয়: হাফিজ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:31 শনিবার, 19 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ঘরের মাঠে প্রায় ৪ বছর পর টেস্ট জিতেছে পাকিস্তান। ইংল্যান্ডকে ৪ দিনেই ১৫২ রানে হারিয়ে দিয়েছে শান মাসুদের দল। এই ম্যাচে বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহকে বাদ দিয়েছে পাকিস্তান। ফলে এই ম্যাচে হারলে এমনিতেই সমালোচনার মুখে পড়তে হতো পাকিস্তানের নির্বাচকদের।

যদিও সেটা হতে দেয়নি মাসুদের দল। প্রথম ইনিংসেই অভিষিক্ত কামরান গুলামের সেঞ্চুরিতে বড় সংগ্রহের ভিত পায় পাকিস্তান। এরপর দুই স্পিনার সাজিদ খান ও নোমান ঘূর্ণিতে ইংলিশদের হারিয়ে দিয়েছে তারা। পাকিস্তান দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ মনে করেন কামরান, সাজিদদের মতো পারফর্মারই প্রয়োজন পাকিস্তানের ক্রিকেটে।

কোনো পিআর এজেন্সি নয়। তিনি কিছুটা বাবর-শাহীনদের দিকেই ইঙ্গিত করে বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেটে কামরান গুলাম, সালমান আগা, সাজিদ খান ও নোমান আলীর মতো জয় এনে দেওয়া প্রভাব বিস্তার করা পারফরম্যান্স দরকার। নিশ্চিত করেই পিআর এজেন্সি নয়।’

বেশ কিছুদিন ধরেই সেরা ফর্মে নেই বাবর। এ কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছিল সাবেক এই অধিনায়ককে। তিনি কদিন আগেই দ্বিতীয়বারের মতো পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়েছেন। এবার তার জায়গায় সুযোগ পেয়েই সেঞ্চুরি হাঁকিয়ে বড় বার্তা দিয়েছেন কামরান।

এ ছাড়া নোমান ও সাজিদ মিলেই ইংল্যান্ডের দুই ইনিংসে ২০ উইকেটের সব কটিই নিয়েছেন। এ ছাড়া সালমান আঘাও ব্যাট হাতে ভালো ফর্মেই আছেন। অবশ্য পাকিস্তানের ক্রিকেটে এই নতুন ক্রিকেটারদের নিয়ে হাঁক ডাক একটু কমই হয়।

অনেকেই মনে করেন এর পেছনে রয়েছে পিআর বা জনসংযোগ এজেন্সির দৌরাত্ম্য। যারা কেবল তারকা ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়েই কথা বলেন। অনেকের আশা নতুনদের পারফরম্যান্সে পাকিস্তানের ক্রিকেটে পিআর এজেন্সির দৌরাত্ম্য দূর হবে।