গ্লোবাল টি-টোয়েন্টি

বাবর-আমিরদের অধিনায়ক রিজওয়ান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:31 Monday, July 1, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বিশ্বকাপটা একেবারেই ভালো যায়নি পাকিস্তানের। গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল বাবর আজমের দল। এবার দলটির সামনে ঘুরে দাঁড়ানোর লড়াই। তবে এর আগে দেশটির ক্রিকেটাররা ব্যস্ত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে। কানাডার আসন্ন গ্লোবাল টি-টোয়েন্টি লিগ মাতাবেন পাকিস্তানের ৭ ক্রিকেটার।

মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম ও মোহাম্মদ আমির ছাড়াও এই আসরে খেলবেন আসিফ আলী, ইফতিখার আহমেদ, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নেওয়াজ। ভ্যাঙ্কুবার নাইটসের হয়ে খেলবেন বাবর, রিজওয়ান ও আমির। আর দলটির অধিনায়কত্ব দেয়া হয়েছে রিজওয়ানকে।

এর আগে বাবর আজম- আমিররা অনেকের নেতৃত্বেই খেলেছেন। কিন্তু মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বে তাঁরা দুজন কখনোই খেলেননি। আসন্ন গ্লোবাল টি-টোয়েন্টি লিগে এবার এই দুজন খেলতে যাচ্ছেন রিজওয়ানের অধীনে। রিজওয়ানকে অধিনায়ক করার ঘোষণা সোমবারই দিয়েছে গ্লোবাল টি-টোয়েন্টির দল ভ্যাঙ্কুবার নাইটস।

বিবৃতিতে তারা বলেছে, ‘ভ্যাঙ্কুবার নাইটস গ্লোবাল টি-টোয়েন্টির চতুর্থ মৌসুমে অধিনায়ক বেছে নিয়েছে: স্যার মোহাম্মদ রিজওয়ান। অসাধারণ ব্যাটিং দক্ষতা এবং দারুণ উইকেটকিপিং দিয়ে তিনি আমাদের জয় এনে দিতে তৈরি। প্রস্তুত হও, নাইটস!’

এই সাত ক্রিকেটারের মধ্যে রিজওয়ানের নেতৃত্বে বাবর ও আমির ছাড়া খেলবেন আসিফ আলী। টরোন্টো ন্যাশনালসে পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে খেলবেন আফ্রিদি ও নেওয়াজ। আর ইফতিখার আহমেদ খেলবেন বাংলা টাইগার্সের পক্ষে।

কানাডার এই লিগে খেলবেন বাংলাদেশের ৪ ক্রিকেটার। সাকিব আল হাসান, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। আগামী ২৫ জুলাই শুরু হয়ে ১১ আগস্ট পর্যন্ত চলবে এবারের গ্লোবাল টি-টোয়েন্টি আসর। ব্র‍্যাম্পটনের মাঠে গড়াবে টুর্নামেন্টের সব কয়টি ম্যাচ।