টি-টোয়েন্টি বিশ্বকাপ

শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে সিলভারউডের পদত্যাগ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:33 Thursday, June 27, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। 'ডি' গ্রুপে মাত্র একটি ম্যাচ জিতে ছিটকে গেছে লঙ্কানরা। বিশ্বকাপে এমন ভরাডুবির পর দলটির প্রধান কোচ ক্রিস সিলভারউড পদত্যাগ করেছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। আন্তর্জাতিক কোনো দলের কোচ হতে হলে পরিবার থেকে দূরে থাকতে হয় লম্বা সময়। সিলভারউডও পরিবারকে যথাযথ সময় দিতে পারছিলেন না। এই কোচ জানিয়েছেন এটা তার বাড়ি ফেরার সময়।

শ্রীলঙ্কার প্রকাশিত বিজ্ঞপ্তিতে সিলভারউড বলেছেন, 'আন্তর্জাতিক কোচ হবার মানে প্রিয়জন থেকে লম্বা সময় দূরে থাকা। আমার পরিবারের সাথে লম্বা আলাপ শেষে দুঃখ নিয়েই বলছি, আমার এখন বাড়ি ফেরার সময় ও তাঁদের সাথে মধুর সময় কাটাবো।'

বিদায় বেলায় শ্রীলঙ্কার ক্রিকেটার, কোচিং স্টাফ ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানিয়েছেন এই কোচ। এমনকি দলটির কোচের দায়িত্ব পালন করা ছিল গর্বের। এমনটাও মনে করেন তিনি। সব মিলিয়ে শ্রীলঙ্কা থেকে সুখকর কিছু স্মৃতি নিয়ে ফিরছেন বলে জানালেন সিলভারউড।

তিনি বলেছেন, 'আমি ক্রিকেটার, কোচ, ব্যাকরুম স্টাফ, ও এসএলসির ম্যানেজমেন্টকে শ্রীলঙ্কাতে থাকাকালীন সময়ে তাঁদের সাহায্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি, তাঁদের সাহায্য ছাড়া কোন সাফল্যই সম্ভব হত না। শ্রীলঙ্কা ক্রিকেটের অংশ হতে পারা আমার জন্য গর্বের। আমি অনেক ভালো মেমোরি সঙ্গে করে নিয়ে যাব।'

এই কোচের অধীনেই ২০২২ এশিয়া কাপ জয়ের স্বাদ পেয়েছে। ২০২৩ এশিয়া কাপেও ফাইনালে উঠেছিল দলটি। তবে ভারতের বিপক্ষে হেরে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। আর কোনো বড় সাফল্য না পেলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ ও বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার স্বাদ পায় লঙ্কানরা।