পাকিস্তান-ইংল্যান্ড সিরিজ

আফ্রিদি-নাসিমদের ফিরিয়ে পাকিস্তানের একাদশ ঘোষণা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 16:41 রবিবার, 06 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। এই সিরিজের পর পাকিস্তানের ক্রিকেটারদের কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল। অবশ্য ঘরের মাঠেই এবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ঘুরে দাঁড়ানোর সুযোগ পাচ্ছে শান মাসুদের দল।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে সোমবার (৭ অক্টোবর) থেকে। মুলতানে শুরু হওয়া এই টেস্টের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। একাদশে ফিরেছেন তারকা পেসার শাহীন শাহ আফ্রিদি। তিনি বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্টের একাদশে ছিলেন না।

তাকে নিয়েই এবার ইংলিশদের বিপক্ষে খেলতে যাচ্ছে পাকিস্তান। এ ছাড়া একাদশে আছেন নাসিম শাহ ও আমির জামালকেও। অভিজ্ঞ এই তিন পেসারকে জায়গা দিতে বাদ পড়তে হয়েছে মোহাম্মদ আলী, খুররম শাহজাদ ও মীর হামজাকে।

বাংলাদেশ সিরিজের জন্য জামালকে শুরুতে পাকিস্তানের স্কোয়াডে রাঝা হলেও এরপর তাকে সরিয়ে নেয়া হয়। জানা যায় এই পেসার বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে খেলার মতো ফিট ছিলেন না। এ কারণে তাকে খেলার জন্য ফিটনেস ছাড়পত্র দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এদিকে পাকিস্তানের একাদশে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে জায়গা ধরে রেখেছেন আবরার আহমেদ। তবে দলের প্রয়োজনে স্পিন বোলিং করতে পারেন সালমান আলী আঘা। বাংলাদেশের বিপক্ষেও তাকে প্রয়োজনে বল করতে দেখা গিয়েছিল।

পাকিস্তান একাদশ-

সাইম আইয়ুব, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সাউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলী আঘা, আমির জামাল, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও আবরার আহমেদ।