নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

বড় দলকে হারানোর দারুণ সুযোগ হারালাম: জ্যোতি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 12:02 রবিবার, 06 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

শারজায় গত রাতে ইংল্যান্ডের বিপক্ষে সুযোগ এলেও সেটা লুফে নিতে পারল না বাংলাদেশ নারী দল। ইংল্যান্ডকে ১২০ রানের নিচে আটকে রেখেও ম্যাচটি ২১ রানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। ম্যাচ শেষে তাই দুঃখ প্রকাশ করেছেন জ্যোতি।

শারজায় গত রাতে টস জিতে প্রথমে ব্যাটিং নেন ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট। প্রথম ছয় ওভারে কোনো উইকেট না হারিয়ে ইংলিশরা তোলে ৪৭ রান। সেখান থেকে ম্যাচ ঘুরিয়ে দেয় বাংলাদেশের বোলাররা।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ইংলিশরা ২০ ওভারে সাত উইকেটে ১১৮ রানে আটকে যায়। ওভারপ্রতি ৬-এর কম লক্ষ্য থাকলেও বাংলাদেশ শেষ পর্যন্ত ম্যাচটা হেরে যায়। ম্যাচ শেষে এ নিয়ে আফসোস ঝড়ে জ্যোতির কণ্ঠে।

তিনি বলেন, ‘আমরা বড় দলকে হারানোর দারুণ সুযোগ হারালাম। আমাদের বোলাররা দারুণ কাজ করেছে। তবে আমাদের ব্যাটাররা হতাশ করেছে। তারা পাওয়ার প্লে'তে যেভাবে শুরু করেছিল, তারপর আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছি।’

১১৯ রান তাড়া করতে নেমে ৪.১ ওভারেই দুই উইকেট হারায় বাংলাদেশ। রান ছিল মাত্র ১৭। সেখান থেকে দলকে খানিকটা টেনে তোলেন জ্যোতি ও সোবহানা মোস্তারি। তৃতীয় উইকেট জুটিতে ৪৪ বলে ৩৫ রান যোগ করেন এই দুজন।

কিন্তু জ্যোতি রানআউটের শিকার হলে ভেঙে যায় এই জুটি। এরপর আস্তে আস্তে ম্যাচ থেকেও ছিটকে যায় বাংলাদেশ। ইনিংস সর্বোচ্চ ৪৪ রান আসে মোস্তারির ব্যাটে। ভুল সময়ে রানআউট হওয়ার আফসোস দেখা যায় জ্যোতির কণ্ঠে।

তিনি আরও বলেন, ‘এমন উইকেটে ভালো জুটির দরকার ছিল। পাওয়ারপ্লেতে আমরা রান করতে পারিনি। এটা আমাদের ভুগিয়েছে। ভুল সময়ে আমিও আউট হয়ে গেলাম। সে (মোস্তারি) দারুণ খেলেছে। আগের ম্যাচেও খেলেছে। খুবই খুশি তাকে নিয়ে। আশা করি সামনের ম্যাচগুলোতে সে একই কাজ করতে পারবে।’