বিপিএল

বিপিএল কুমিল্লাকে মিস করবে: ইমরুল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 16:23 রবিবার, 06 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেখা যাবে না কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। চারবারের শিরোপাজয়ী এই দলটিকে বিপিএলে দেখা যাবে না ভেবে হতাশ ইমরুল কায়েস। ফ্র্যাঞ্চাইজিটির সাবেক এই অধিনায়কের মতে, কুমিল্লার মতো দল না থাকায় বিপিএল অনেকটাই রঙ হারাতে যাচ্ছে।

দুই মাস আগেই বাংলাদেশের রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে। দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী এবং আওয়ামীলীগের প্রধান শেখ হাসিনা। রাজনৈতিক পট পরিবর্তনের পর গা ঢাকা দিয়েছেন আওয়ামীলিগের অন্যান্য নেতাকর্মীরাও।

কুমিল্লা ফ্র্যাঞ্চাইজির কর্ণধার নাফিসা কামালও দেশ ছেড়েছেন বলে জানা গেছে। যার কারণে এবারের বিপিএলে আর দেখাই যাবে না কুমিল্লাকে। ফ্র্যাঞ্চাইজিটিকে তিনবার শিরোপা জেতানো ইমরুল মনে করেন, এটা বিপিএলের জন্যেই ক্ষতি।

বিদেশি ক্রিকেটার দলে ভেড়ানোতে দারুণ সুখ্যাতি আছে কুমিল্লার। মোহাম্মদ রিজওয়ান, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, মঈন আলীদের মতো নামীদামী ক্রিকেটারকে বেশ কয়েকটি আসরে দলে ভেড়ায় তারা।

এ কথা মনে করিয়ে দিয়ে ইমরুল বলেন, 'আমি মনে করি কুমিল্লার মতো দল থাকলে সেটা বিপিএলের জন্য ভালো। ওরা একটা দল যারা সবসময় ভালো দল তৈরি করে। বড় বড় তারকা ক্রিকেটার নিয়ে আসে। আমি মনে করি, ওইদিক থেকে যদি বলেন বিপিএল কিছুটা হলেও গ্লামার হারিয়েছে। ওরা যেভাবে প্লেয়ার নিয়ে আসে, আমি জানি না এভাবে কেউ প্লেয়ার আনবে কিনা। বিপিএল কুমিল্লাকে মিস করবে আমি মনে করি।'

গত কয়েক বছর বিপিএল এলেই কুমিল্লার হয়ে খেলতে দেখা যেত ইমরুলকে। গতবারের আগের আসর পর্যন্ত টানা কয়েকটি আসরে ফ্র্যাঞ্চাইজিটির নেতৃত্ব দিয়েছেন তিনি। গতবার অবশ্য লিটন দাসের কাছে নেতৃত্ব হারান তিনি।

এবার কোন দলে খেলতে চান এমন এক প্রশ্নের জবাবে ইমরুল বলেন, 'দুই-একটা টিম আমার সঙ্গে কথা বলেছে। তবে অফিসিয়াল কিছু না। মৌখিকভাবে কিছুটা কথা হয়েছে। আগামী ১৪ তারিখ আমাদের অকশন। এরপর মনে হয় বোঝা যাবে। নিয়ম আমি নিজেও জানি না যে আমরা কোন গ্রেডে আছি। এটা একটু দেখি, আর কয়েকটা দিন পর বোঝা যাবে।'