ভারত- বাংলাদেশ সিরিজ

কানপুর টেস্টের দ্বিতীয় দিন মাঠেই নামতে পারল না বাংলাদেশ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:41 Saturday, September 28, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কানপুর টেস্টের দ্বিতীয় দিনও বৃষ্টির বাধায় পড়েছে দুই দল। প্রথম দিনে বৃষ্টির কারণে হয়েছে মোটে ৩৫ ওভার। দ্বিতীয় দিন খেলা শুরু হওয়া নিয়েই শঙ্কা দেখা দেয়। বৃষ্টির পরিমাণ বেড়েই চলছিল। শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় দ্বিতীয় দিনের খেলা।

প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতে শনিবার ত্রিশ মিনিট আগে শুরু হওয়ার কথা ছিল খেলা। বৃষ্টির বাগড়া পেরিয়ে দিনের পরের সময়ে খেলা হওয়ার আশায় টিম হোটেল থেকে মাঠে আসে দুই দল। যদিও ড্রেসিং রুমে অলস সময় পার করে তারা। প্রথম সেশন ইতোমধ্যেই ভেস্তে গেছে।

মাঝে কিছুটা সময় বৃষ্টি বন্ধ হলেও তারপর আবার বৃষ্টি হয়। মাঠকর্মীদের সঙ্গে কথা বলে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। এর আগে তীব্র বৃষ্টির কারণে কানপুর টেস্টের প্রথম দিন খেলা হয়েছে কেবল ৩৫ ওভার।

এদিন বৃষ্টির পেটেই যায় ৫৫ ওভারের মতো। স্বল্প সময়ে কেবল প্রথম সেশনটাই ঠিকমতো হতে পেরেছে। গতকাল বাংলাদেশ করেছে তিন উইকেটে ১০৭ রান। দ্বিতীয় দিন শুরু করবেন মুমিনুল হক এবং মুশফিকুর রহিম।

মুমিনুল আছেন ৪০ রানে, সঙ্গী মুশফিক আছেন ছয় রানে। জাকির হাসান শূন্য, সাদমান ইসলাম ২৪ এবং নাজমুল হোসেন শান্ত ৩১ রানে ফিরে গেছেন।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ১০৭/৩ (৩৫ ওভার) (জাকির ০, সাদমান ২৪, মুমিনুল ৪০*, শান্ত ৩১, মুশফিক ৬*)