বিসিবি এইচপি দল

অস্ট্রেলিয়ায় বিগব্যাশের প্রস্তুতি টুর্নামেন্টে খেলবে বিসিবি এইচপি দল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:08 Wednesday, June 26, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যস্ত সময় পার করেছেন নাজমুল হোসেন শান্ত, লিটন দাসরা। আগামী অক্টোবরের আগে ঘরোয়া ক্রিকেটের সূচি না থাকায় সেপ্টেম্বরের আগ পর্যন্ত অবসর সময় পার করতে হবে টেস্ট দলসহ পাইপলাইনের অনেক ক্রিকেটারদের। আর তাই সচল রাখা হয়েছে বাংলাদেশ 'এ' দল এবং বিসিবি হাই পারফরম্যান্স দলকেও। আসন্ন আগস্টে অস্ট্রেলিয়াতে বিগ ব্যাশ লিগের 'প্রস্তুতি' টুর্নামেন্টে খেলবে হাই পারফরম্যান্স (এইচপি) দল।

এইচপি দলের এমন খবর অবশ্য আগেই জানিয়েছিল বিসিবি। তবে অস্ট্রেলিয়া সফরে দলটি কোথায় খেলবে সেটি জানা গেল এবার। মেলবোর্ন রেনেগেডস, অ্যাডিলেড স্ট্রাইকার্স, পার্থ স্কোচারর্স ও তাসমানিয়ার মতো দলের বিপক্ষে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবে এইচপি দল।

জানা গেছে, মোট নয়টি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। মূলত বিগব্যাশের আগে প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হিসেবেই এটিকে দেখছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে পাকিস্তান শাহিনস দলকেও।

৯ আগস্ট শুরু হওয়া এই আসরে ১১ আগস্ট মেলবোর্নের বিপক্ষে মাঠে নামবে এইচপি দল। ১২ আগস্ট দলটির প্রতিপক্ষ তাসমানিয়া। ১৪ আগস্ট এইচপি দল খেলবে অ্যাডিলেডের বিপক্ষে।

১৫ আগস্ট এইচপির প্রতিপক্ষ এসিটি কমেটস। তারপর ১৬ আগস্ট পাকিস্তান শাহিনসের বিপক্ষে নামতে দেখা যাবে এইচপি দলকে। ১৭ আগস্ট দলটির প্রতিপক্ষ হবে পার্থ। এই টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ আগস্ট।

এ ছাড়া বাংলাদেশ 'এ' দলও খেলবে অস্ট্রেলিয়ায়। পাকিস্তান শাহিসনের বিপক্ষে দুটি পঞ্চাশ ওভারের ম্যাচ খেলবে বাংলাদেশ 'এ' দল। একই দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচও খেলবে বাংলাদেশ 'এ' দল।