বাংলাদেশ

সাকিবের ৫০ লাখ টাকা জরিমানা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:53 মঙ্গলবার, 24 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সময়টা মোটেই ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। সরকার পতনের পর এই অলরাউন্ডারের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এমনকি মাঠেও স্বস্তিতে নেই সাকিব। চেন্নাই টেস্টে ব্যাটে-বলে পারফর্ম করতে না পারার কারণে তাকে নিয়ে সমালোচনা বইছে চারদিকে।

জানা গেছে আঙুলের পুরোনো ব্যথা আবারও মাথা চাড়া দিয়ে উঠেছে। আঙুল ফুলে যাওয়ায় চেন্নাইতে অল্প বিস্তর বোলিং করেছেন সাকিব। ব্যাট হাতেও ভালো করতে পারেননি। দুই ইনিংসে ৩২ ও ২৫ রানের দুটি ইনিংস খেলেছেন এই তারকা অলরাউন্ডার।

এমন সময় আরেকটি দুঃসংবাদ পেয়েছেন সাকিব। তাকে শেয়ার বাজারে কারসাজির কারণে ৫০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

সাকিবকে ব্যক্তিগত জরিমানার সঙ্গে তারই প্রতিষ্ঠান মোনার্ক মার্টকে আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মূলত প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার কারসাজিতে জড়িত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট এক কোটি ৬৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গত ২৮ আগস্ট বিএসইসির কমিশন সভায় শুভেচ্ছাদূতের পদ থেকে বাদ দেয়া হয় সাকিবকে। এর আগে ২০১৭ সাল থেকে বিএসইসির ‘দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম’র শুভেচ্ছাদূত। একই বছর অক্টোবরে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছাদূত হিসেবে সাকিবকে পরিচয় করিয়ে দেয়া হয়েছিল।

এবার তাকেই বড় ধরনের আর্থিক দন্ড দিল প্রতিষ্ঠানটি। যদিও এই ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি সাকিবের কাছ থেকে। তিনি বর্তমানে ব্যস্ত রয়েছেন ভারত সফরে। স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্টের পর তিনটি টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ।