টি-টোয়েন্টি বিশ্বকাপ

এক ম্যাচ খেলেই বিশ্বকাপ শেষ মুজিবের, বদলি জাজাই

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 11:49 শনিবার, 15 জুন, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বিশ্বকাপের সুপার এইট ইতোমধ্যে নিশ্চিত হয়ে গিয়েছে আফগানিস্তানের। নিউজিল্যান্ডের মতো বড় দলকেও হারিয়েছে তারা। তবে নিজেদের শেষ ম্যাচের আগে দুঃসংবাদ শুনতে হয়েছে তাদের। আঙুলের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন মুজিব উর রহমান। 

চোটের কারণে মুজিব ছিটকে গেলেও তার জায়গায় আবার কোন স্পিনারকে নেয়নি আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বরং একজন ওপেনিং ব্যাটারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে আফগানিস্তান। মুজিবের পরিবর্তে ডাক পেয়েছেন হজরতউল্লাহ জাজাই।

ডানহাতের তর্জনীতে বারবারই আঘাত পেয়ে আসছেন মুজিব। যদিও বিশ্বকাপে আফগানদের প্রথম ম্যাচে উগান্ডার বিপক্ষে খেলেন তিনি। ১৬ রান খরচে শিকার করেন এক উইকেট। তবে এবারের চোটের কারণে মচকে যায় তার আঙুল। যে কারণে বিশ্বকাপ যাত্রা এখানেই থামাতে হয় তাকে।

আফগানিস্তানের যাত্রা অবশ্য এখনই থামছে না। গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জিতে সুপার এইটে নাম লিখিয়েছে রশিদ খানের দল। গ্রুপের শেষ ম্যাচে সোমবার স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে তারা। এরপর সুপার এইটে তাদের প্রতিপক্ষ ভারত, অস্ট্রেলিয়া ও ডি গ্রুপের দ্বিতীয় দল।

আফগানদের ৪৩ টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে জাজাইয়ের। যদিও গত ফেব্রুয়ারির পর কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি তিনি। তবে বাঁহাতি এই ওপেনারের আগ্রাসী ব্যাটিংয়ের ওপর ফের আস্থা রেখেছে ম্যানেজমেন্ট। 

বিশ্বকাপে এখন পর্যন্ত শেষ আট নিশ্চিত হয়েছে ভারত, যুক্তরাস্ট্র, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের। বাকি দুই স্থানের জন্য লড়ছে বাংলাদেশ, নেদ্যারল্যান্ডস, ইংল্যান্ড ও স্কটল্যান্ড।