টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপ শেষ ব্র্যান্ডন কিংয়ের, বদলি মায়ার্স

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:33 শনিবার, 22 জুন, 2024
|| ডেস্ক রিপোর্ট ||
 
বিশ্বকাপ চলাকালীন স্কোয়াডে পরিবর্তন এনেছে ওয়েস্ট ইন্ডিজ। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ব্রেন্ডন কিংস। তার জায়াগায় কাইল মায়ার্সকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।
 
শুক্রবার রাতে এই বদলির অনুমতি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এতোদিন স্ট্যান্ডবাই স্কোয়াডে ছিলে মায়ার্স। এখন পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে এই সংস্করণে ৩৭ ম্যাচ খেলেছেন তিনি।

সেন্ট লুসিয়ায় গত বুধবার সুপার এইটে ক্যারিবিয়ানদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পান কিং। স্বস্তি অনুভব না করায় মাঠ ছেড়ে যান তিনি। তখনই শঙ্কা দেখা দিয়েছিল তার বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার।শেষ পর্যন্ত সেটাই সত্যি হয়েছে।

স্যাম কারানের ডেলিভারি ক্রিজ ছেড়ে বেরিয়ে মিড অফের দিকে মেরেছিলেন কিং। কিন্তু তৎক্ষণাৎই পিচের ওপর পড়ে যান এই ওপেনার। ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর কোনোমতে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে পারেন। এরপর আর ব্যাটিংয়ে নামতে পারেননি কিং। 
 
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) এক বিবৃতিতে বলেছে, তিনি ভুগছেন মাংসপেশির চোটে। ছিটকে যাওয়ার আগে চলতি আসরে ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন কিং। পাঁচ ম্যাচে ২১.৫০ গড় ও ১২৬.৪৭ স্ট্রাইক রেটে মাত্র ৮৬ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৩৪ রানের ইনিংসটি তিনি খেলেছিলেন পাপুয়া নিউগিনির বিপক্ষে।

কিংয়ের বদলি মেয়ার্সের ওয়েস্ট ইন্ডিজ দলে যোগ দেওয়ার কথা রয়েছে শনিবার। সুপার এইটের দ্বিতীয় গ্রুপে বিশ্বকাপের সহ-আয়োজকরা নিজেদের শেষ ম্যাচ খেলবে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠার দৌড়ে টিকে আছে তারা।