টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়া ‘ম্যাচ ছাড়বে’, মজা মনে হচ্ছে ইংল্যান্ড কোচেরও

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:51 শুক্রবার, 14 জুন, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

স্কটল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি পন্ড হয় বৃষ্টিতে। হয় পয়েন্ট ভাগাভাগিও। তবে সেই ম্যাচে ১০ ওভারে স্কটিশদের কোনো উইকেট নিতে পারেনি ইংল‍্যান্ড। পরে অস্ট্রেলিয়ার কাছে হার। তাই এক পয়েন্ট নিয়ে থাকা ইংলিশদের নিয়ে শঙ্কা জাগে সুপার এইটের আগেই বাদ পড়ার। কিন্তু ওমানকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাড়িয়েছে ইংলিশরা।

এখন অবশ্য নামিবিয়ার বিপক্ষে শেষ ম্যাচে জিতলেই পরের পর্বে যাবে ইংল্যান্ড। কারণ ওমানের বিপক্ষে ১৯ বলে ম্যাচ জিতে নেট রান রেটে এগিয়ে গেছে তারা। শেষ ম্যাচে স্কটল্যান্ডকে জিততে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তবে এর আগে জশ হ্যাজেলউডের একটি মন্তব্য নিয়ে হয়েছে তোলপাড়।

হ্যাজেলউড বলেছিলেন, ইংল্যান্ড বাদ পড়লেই সুবিধা হয় তাদের। এজন্য ওরকম চেষ্টাই করবেন তারা। যদিও পরে এমন মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন প্যাট কামিন্স, হ্যাজেলউডের মন্তব্যকে মজা দাবি করেছেন তিনি। তার মতোই আশা ইংল্যান্ড কোচ ম্যাথু মটেরও।

তিনি বলেন, ‘সত্যি কথা বলতে কী, আমি হ্যাজেলউডের মন্তব্য শুনেছি। এসব তো আমাদের হাতে নেই, তবে যতটা আমি তাকে চিনি, আমি জানি সে খুব সৎ। নিজের একটা ব্যক্তিগত ইমেজ রয়েছে তার। খুব ভালো উপস্থিত বুদ্ধি এবং মজা করার প্রবণতা আছে। আশা করছি ও সেটাই করেছে। তাই সেসব নিয়ে ভাবছি না।’

ম্যাচ জিতে সকল সমালোচনারও জবাব দিয়েছেন অধিনায়ক জস বাটলার। অ্যান্টিগায় বৃহস্পতিবার রাতে ওমানকে মাত্র ৪৭ রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। পরে বাটলার, ফিল সল্টদের ঝড়ে মাত্র ৩.১ ওভারেই ম্যাচ জিতে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

রেকর্ড গড়া এই জয়ে নেট রান রেটে বিশাল লাফ দিয়েছে ইংলিশরা। ম্যাচের আগে থাকা -১.৮০০ নেট রান রেটকে বাড়িয়ে +৩.০৮১ করে ফেলেছে। যার সৌজন্যে এখন সুপার এইটে খেলার সম্ভাবনাও অনেক বেড়ে গেছে জশ বাটলারের দলের।

বাটলার বলেন, 'আমার মতে বোলাররাই ম্যাচের গতিপথ ঠিক করে দিয়েছে। 'আমরা শুরুতেই দ্রুত উইকেট পেয়ে যাই এবং তাদের গুঁড়িয়ে অল্পেই আটকে রাখি। তো আজকের কাজ শেষ। দুই দিনের মধ্যে আমাদের আরেকটি বড় ম্যাচ'।