শ্রীলঙ্কা - ভারত সিরিজ

ছিটকে গেলেন থুসারা, বদলি মাদুশঙ্কা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 14:52 বৃহস্পতিবার, 25 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

অসুস্থতার জন্য একদিন আগেই ভারতের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন দুশমন্থ চামিরা। এবার আঙুলের চোট ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না নুয়ান থুসারার। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার ম্যানেজার মাহিন্দা হালাংদা। থুসারার বদলি হিসেবে স্কোয়াডে সুযোগ পেয়েছেন দিলশান মাদুশঙ্কা।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বুধবার সন্ধ্যায় অনুশীলনে নেমেছিল শ্রীলঙ্কা। অনুশীলনের সময় ফিল্ডিং করতে গিয়ে বাঁ’হাতের আঙুলে চোট পেয়েছেন থুসারা। যার ফলে সূর্যকুমার যাদবের দলের বিপক্ষে টি-টোয়েন্টি খেলা হচ্ছে না ডানহাতি এই পেসারের।

ওয়ানডে সিরিজে খেলতে পারবেন কিনা তা এখনও জানা যায়নি। এদিকে শ্রীলঙ্কার দ্বিতীয় পেস বোলার হিসেবে ছিটকে গেলেন থুসারা। এর আগে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন চামিরা। অসুস্থতার কারণে ছিটকে যাওয়া চামিরার বদলি হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছে আসিথা ফার্নান্দোকে।

চলতি বছরে ধারাবাহিকভাবে শ্রীলঙ্কার হয়ে টি-টোয়েন্টি খেলছেন থুসারা। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে লঙ্কানদের সেরা বোলারও ছিলেন তিনি। যেখানে তিন ম্যাচে ৮ উইকেট নিয়েছিলেন ডানহাতি এই পেসার। চলতি বছরের শুরুর দিকে বাংলাদেশের বিপক্ষে ২০ রানে ৫ উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচে হ্যাটট্রিকও করেছিলেন থুসারা।

এদিকে চলতি বছরের শুরুতে অপ্রত্যাশিতভাবে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এরপর জুনে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। এলপিএলে ১৫১.৭৪ স্ট্রাইক রেটে ২৬১ রান করলেও ভারতের বিপক্ষে সুযোগ পাননি। প্রধান নির্বাচক থারাঙ্গা নিশ্চিত করেছেন তাকে আর টি-টোয়েন্টিতে বিবেচনা করা হবে না। 

ঘরের মাঠে হতে যাওয়া ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নতুন অধিনায়কের অধীনে খেলবে শ্রীলঙ্কা। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পর নেতৃত্ব ছাড়েন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার বদলি হিসেবে চারিথ আসালাঙ্কাকে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।