বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের ম্যাচে হামলার হুমকি নিয়ে ভাবছে না বিসিবি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 19:57 শনিবার, 07 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

পাকিস্তানকে ২ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। সামনেই বাংলাদেশ দলের ভারত সফর। সেখানে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। যদিও এই সিরিজের আগে হুমকির সম্মুখীন হয়েছে বাংলাদেশ।

কানপুরে অনুষ্ঠিত টেস্ট ম্যাচ ও গোয়ালিওরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি ম্যাচে হামলার হুমকি দিয়েছে ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা। অবশ্য এই হামলা নিয়ে খুব বেশি চিন্তিত নয় বাংলাদেশ।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। তিনি জানিয়েছেন অনেক সিরিজের আগেই এমন হুমকি ধামকি শোনা যায়। বাংলাদেশ দলের ভারত সফর সূচি অনুযায়ী নির্ধারিত সময়েই হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই রকম হুমকি তো থাকেই। সব দেশের খেলার জন্যই এমন কিছু না কিছু থাকে। আমার মনে হয় না এটা বড় কোনো ব্যাপার। আমাদের ট্যুর যেভাবে সূচি দেওয়া আছে আমরা সেভাবেই যাব। দলে কোনো ইনজুরির সমস্যা নেই। দুই-তিন দিনের মধ্যেই আমাদের ভারত সফরের দল দিয়ে দেওয়া হবে।’

ছাত্র-জনতার গণুভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পতন হয়েছে আওয়ামী লীগ সরকারের। সেদিনই প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে ভারতে পাড়ি জমান শেখ হাসিনা। এরপরই ভারতীয় গণমাধ্যম ফলাও করে প্রচার করে বাংলাদেশে সনাতন ধর্মালম্বীদের বাড়ি ও উপসনালয়ে হামলা করা হচ্ছে।

যদিও ভারতীয় গণমাধ্যমের এমন খবর অধিকাংশই ছিল গুঞ্জন ও অতিরঞ্জিত। এই ঘটনার জেরেই ভারতের স্থানীয় সনাতন ধর্মালম্বীদের একাংশ বাংলাদেশে নির্যাতিতদের সুবিচারের দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমে গলা ফাটাতে দেখা যায়। যদিও বাংলাদেশের অন্তবর্তীকালিন সরকারের পক্ষ থেকেও এসব গুঞ্জন উড়িয়ে দেয়া হয়েছে।