ইংল্যান্ড ক্রিকেট

ইংল্যান্ড লায়ন্সের প্রধান কোচের দায়িত্বে ফ্লিনটফ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 20:25 শনিবার, 07 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টের জন্য ইংল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব দেয়া হয় অ্যান্ড্রু ফ্লিনটফকে। এবার সাবেক এই তারকা অলরাউন্ডারকে ইংল্যান্ড লায়ন্সের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শনিবার এক বিবৃতিতে ফ্লিনটফের নিয়োগের খবরটি নিশ্চিত করেছে ইসিবি। আগামী অক্টোবর থেকে লায়ন্সের সঙ্গে নিজের কাজ শুরু করবেন অভিজ্ঞ এই কোচ। সাউথ আফ্রিকা সফর দিয়ে ইংল্যান্ডের জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করতে চলেছেন তিনি।

এরপর ঘরের মাঠে ভারত ও জিম্বাবুয়ে 'এ' দলের বিপক্ষে সিরিজ রয়েছে লায়ন্সের। এই সিরিজ দিয়েও ইংলিশ ক্রিকেটারদের পরখ করে নেয়ার সুযোগ পাবেন ফ্লিনটফ। সাবেক এই ক্রিকেটারের মূল কাজ হবে ‘এ’ দলের পারফরম্যান্স পরিকল্পনা, কাউন্টিগুলোর সঙ্গে সামঞ্জস্য করে ক্রিকেটারদের নিয়ে কাজ করা।

দল বাছাই করতে ভূমিকা রাখার সঙ্গে ক্রিকেটারদের মূল্যায়নের দিকেও বাড়তি নজর থাকবে ফ্লিনটফের। ২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছিলেন ফ্লিনটফ। এরপর ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে সহকারী কোচ হিসেবে কাজ শুরু করেন তিনি।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইংল্যান্ডের কোচিং প্যানেলে ছিলেন তিনি। কদিন আগে শেষ হওয়া ইংল্যান্ডের ১০০ বলের ঘরোয়া টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের দল নর্দান সুপার চার্জার্সের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। তবে সফল হতে পারেননি তিনি। এবার নতুন চ্যালেঞ্জের সামনে রয়েছেন ফ্লিনটফ।