ভারতীয় ক্রিকেট

বাংলাদেশ সিরিজ দিয়েই টেস্টে ফেরার অপেক্ষায় পান্ত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:06 শনিবার, 07 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

একটি গাড়ি দূর্ঘটনা পান্তের জীবন থেকে কেড়ে নিয়েছে একটি বছর। দীর্ঘ অপেক্ষার পর সর্বশেষ আইপিএল দিয়ে আবারও মাঠে ফিরেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। এরপর ভারতের হয়ে খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপও। জল্পনা কল্পনা চলছে তার সাদা পোশাকে তার ফেরা নিয়ে।

ধারণা করা হচ্ছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই আবারও লাল বলের ক্রিকেটে ফিরতে পারেন তিনি। বাংলাদেশ সিরিজের জন্য এখনও স্কোয়াড ঘোষণা করেনি ভারত। সম্ভাব্য ক্রিকেটাররা সবাই ব্যস্ত ভারতের ঘরোয়া টুর্নামেন্ট দুলীপ ট্রফিতে।

এই টুর্নামেন্টে খেলছেন পান্তও। সেখানে নজর রাখছেন ভারতীয় দলের নির্বাচকরা। পান্তের অনুপস্থিতিতে লাল বলের ক্রিকেটে একাধিক উইকেটরক্ষককে কিপিং করতে দেখা গেছে। সর্বশেষ ইংল্যান্ড সিরিজে গ্লাভস হাতে দেখা গিয়েছিল ধ্রুব জুরেলকে।

এই ব্যাটার দুলীপ ট্রফিতে ৩ ম্যাচে এক হাফ সেঞ্চুরিতে করেছেন ১৯০ রান। তার পারফরম্যান্স নজর কাড়তে বাধ্য নির্বাচকদের। তবে পান্ত একটু ভালো করলেই বিবেচনায় অন্যদের চেয়ে খানিকটা এগিয়ে থাকবে। ভারত 'বি' ও ভারত 'এ' দলের মধ্যকার চার দিনের ম্যাচে অবশ্য দুজনের কেউই রানের দেখা পাননি।

প্রথম ইনিংসে 'এ' দলের বিপক্ষে ১৬ বলে ২ রান করে আউট হন জুরেল। 'বি' দলের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে  নেমে ১০ বলে মাত্র ৭ রান করেন পান্ত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করা হয়নি তার এখনও। ভারতীয় গণমাধ্যমের দাবি অনুযায়ী রবিবারই ঘোষণা হতে পারে ভারতের টেস্ট দল।

নির্বাচকরা পান্তকে টেস্ট খেলার মতো ফিট মনে করলে গড়পড়তা পারফরম্যান্সের পরও তারই সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। অন্যদিকে জুরেল রানের ধারায় থাকলে তিনি বিকল্প উইকেটরক্ষক হিসেবে নির্বাচকদের বিবেচনায় আসতে পারেন।