মেজর লিগ ক্রিকেট

ব্যাট হাতে সাকিবের ‘ডাক’, বোলিংয়ে ছন্নছাড়া

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 11:48 সোমবার, 15 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর সাকিব আল হাসান সময় পার করছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে। সেখানও প্রতিনিয়তই ব্যর্থ হচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওয়াশিংটন ফ্রিডমের বিপক্ষে দুই বলে শূন্য রানে আউট হন তিনি। পরে বল হাতে তিন ওভারে দেন ২৯ রান।

সাকিবের এমন ম্লান থাকার দিনে তার দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ম্যাচটি হারে আট উইকেটে। সাকিবকে ব্যাট হাতে নামতে দেখে গ্লেন ম্যাক্সওয়েলের অফ স্পিন আক্রমণে আনেন অধিনায়ক স্টিভেন স্মিথ।

ওই ওভারেই বোল্ড হন সাকিব। ব্যাট হাতে খালি হাতে ফেরার দিনে বোলিংয়েও ব্যর্থ তিনি। সব মিলিয়ে মেজর লিগ ক্রিকেটে আরও একটি হতাশার ম্যাচ কাটালেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

এই টুর্নামেন্টে একটানা ব্যর্থ হচ্ছেন সাকিব। টুর্নামেন্টে চার ম্যাচে সাকিব করেছেন মোটে ৬০ রান। বল হাতে বরাবরই ভালো পারফর্ম করলেও এই বছরে আর সেটি করতে পারছেন না সাকিব। এই লিগে নিজের প্রথম ম্যাচে একটি উইকেট শিকারের পর আর কোনো উইকেটই পাননি তিনি।

উল্টো প্রতি ম্যাচেই রান দিয়ে যাচ্ছেন। সব মিলিয়ে ১০ ওভার বোলিং করে সাকিব এখন পর্যন্ত ওভারপ্রতি ১১.১০ করে রান দিয়েছেন।

ওয়াশিংটন ফ্রিডমের বিপক্ষে সাকিবের ব্যর্থতার দিনে নাইট রাইডার্সের ইনিংস থামে ১২৯ রানে। দলটির হয়ে সাইফ বদর করেন ২৮ বলে ৩৫ রান। শেষ দিকে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ১২ বলে ২০ রান। অস্ট্রেলিয়ান পেসার স্পেন্সার জনসন ৯ বলে করেন ১৬।

ওয়াশিংটনের হয়ে সৌরভ নেত্রাভাল্কার নেন চার উইকেট, ম্যাক্সওয়েল নেন তিনটি। লকি ফার্গুসনের প্রাপ্তি দুই উইকেট। রান তাড়ায় উদ্বোধনী জুটিতেই এগিয়ে যায় ওয়াশিংটন। ট্রাভিস হেড ও স্মিথ গড়েন ৭৯ রানের জুটি।

ছয়টি ছক্কায় ৩২ বলে ৫৪ করে আউট হন হেড। তারপর রাচিন রবীন্দ্র ফিরে যান ১১ রান করে। স্মিথ অপরাজিত থাকেন ৩৬ বলে ৪২ রান করে। চার ম্যাচে এক জয় নিয়ে ছয় দলের আসরে এখন পাঁচ নম্বরে আছে সাকিবদের দল।