স্কটল্যান্ড- অস্ট্রেলিয়া সিরিজ

ইংলিসের ৪৩ বলে সেঞ্চুরির ম্যাচে অজিদের সিরিজ জয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:15 শনিবার, 07 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সিরিজের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের দেওয়া ১৫৫ রানের লক্ষ্য তিন উইকেট হারিয়ে মাত্র ৯.৪ ওভারেই তাড়া করে জিতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচেও দাপট বজায় রেখে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিলো অস্ট্রেলিয়া। জশ ইংলিসের সেঞ্চুরির ম্যাচটি অজিরা জিতেছে ৭০ রানে।

এডিনবরার গ্রেঞ্জ ক্রিকেট ক্লাব মাঠে অস্ট্রেলিয়ার হয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ইংলিস। টস হেরে আগে ব্যাটিং করে অজিরা তোলে চার উইকেটে ১৯৬ রান। জবাবে স্কটল্যান্ড ১৬.৪ ওভারে ১২৬ রানে গুটিয়ে যায়।

টস হেরে ব্যাটিংয়ে নামা অজিদের শুরুটা ভালো হয়নি। ২৩ রানে দলটি দুই ওপেনারকে হারায়। ট্রাভিস হেড শূন্য রানে বোল্ড হয়ে ফিরে যান। জেক ফ্রেজার ম্যাকগার্ক ১৬ বলে ১৬ রান করে ফিরে যান। দুই ওপেনারের বিদায়ে পাওয়ার প্লেতে অস্ট্রেলিয়া তোলে ৫৫ রান।

২৩ রানে দুই উইকেট হারানোর পর ক্যামেরন গ্রিনকে সঙ্গে নিয়ে ৯২ রানের জুটি গড়েন ইংলিস। হাফ সেঞ্চুরি তোলেন মাত্র ২০ বলে, আর সেঞ্চুরি তোলেন রেকর্ড ৪৩ বলে। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল অ্যারন ফিঞ্চের, ৪৭ বলে। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন ফিঞ্চ।

ম্যাচে সাতটি ছক্কা ও সমান সংখ্যক চারে চারে ৪৯ বলে ১০৩ রানের ইনিংস খেলেন ইংলিস। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ক্যামেরন গ্রিনের ব্যাটে আসে ২৯ বলে ৩৬ রানের ইনিংস।
শেষদিকে মার্কাস স্টইনিস ২০ বলে ২০ এবং টিম ডেভিড সাত বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

স্কটল্যান্ডের হয়ে ৩৭ রান খরচায় তিন উইকেট নেন ব্র্যাড ক্যারি। ১৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ডের ব্রেন্ডন ম্যাকমুলেন ছাড়া আর কেউই ২০ রানের বেশি করতে পারেননি। তাদের ইনিংসে ৪২ বলে সর্বোচ্চ ৫৯ রান করেন ম্যাকমুলেন।

দলের দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন ওপেনার জর্জ মানসি। অস্ট্রেলিয়ার হয়ে স্টইনিস নিয়েছেন ২৩ রান খরচায় চার উইকেট। ১৬ রান খরচায় দুই উইকেট নেন গ্রিন।