ভারতীয় ক্রিকেট

সবধরনের ক্রিকেট থেকে অবসরে কেদার যাদব

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:37 সোমবার, 03 জুন, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন কেদার যাদব। মহেন্দ্র সিং ধোনির মতো সময় বেধে দিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। খেলা ছাড়লেও ক্রিকেট থেকে দূরে চলে যাচ্ছেন না ভারতের এই অলরাউন্ডার।

তিনি কদিন আগেই আইপিএলে জিও সিনেমায় মারাঠি ভাষায় ধারাভাষ্য দিয়েছেন। ভারতের হয়ে তিনি ৭৩টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন। বিদায় বেলায় সমর্থনের জন্য ভক্ত অনুরাগীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভারতীয় এই ক্রিকেটার।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে কেদার লিখেছেন,'১৫০০ ঘন্টা থেকে আমার কর্মজীবন জুড়ে আপনার ভালবাসা এবং সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ। আমাকে সব ধরনের ক্রিকেট থেকে অবসর বলে মনে করুন।'

এই লেখার সঙ্গে একটি ছোটো ভিডিও প্রকাশ করেছেন ক্যারিয়ারের স্মরণীয় সব মুহূর্ত নিয়ে। কেদার লম্বা সময় ধরেই ভারতীয় দলের বাইরে ছিলেন। তিনি সর্বশেষ ভারতের হয়ে খেলেছেন ২০২০ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে।

এর আগে ভারতের ২০১৯ বিশ্বকাপের দলেও ছিলেন কেদার। ব্যাটে-বলে আইপিএলেও বেশ সফল ছিলেন তিনি। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগে ৯৫টি ম্যাচ খেলে ১২৩.১৪ স্ট্রাইক রেটে ১ হাজার ২০৮ রান করেছেন এই স্পিন বোলিং অলরাউন্ডার।

তার নামের পাশে চারটি হাফ সেঞ্চুরি রয়েছে। এর মধ্যে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ভিদর্ভার বিপক্ষে মহারাষ্ট্রের হয়ে সর্বশেষ প্রতিযোগীতামূলক ম্যাচে খেলেছেন কেদার। সেই ম্যাচে ২৭ ও ৪০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। বল যদিও কোনো উইকেটের দেখা পাননি। সেই ম্যাচটিই ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল তার।