বাংলাদেশ-ভারত সিরিজ

নিজের পারফরম্যান্সে গর্বিত অশ্বিন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 19:27 শুক্রবার, 20 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চেন্নাই টেস্টে চালকের আসনে ভারত। দ্বিতীয় দিনে দুই দলের মিলিয়ে ১৭ উইকেটের পতন হয়েছে। এর মধ্যে ভারত ৩ উইকেটে ৮১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে। তাদের লিড এরই মধ্যে তিনশ ছাড়িয়েছে। 

প্রথম ইনিংসে ভারত ৩৭৬ রান করেছে। এর পেছনে বড় অবদান রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। ভারতীয় এই অলরাউন্ডার প্রথম ইনিংসে সেঞ্চুরি তুলে নিয়েছেন। ব্যাট হাতে ১৩৩ বলে ১১৩ রানের ইনিংস খেলেছেন। রবীন্দ্র জাদেজার সঙ্গে তার ১৯৯ রানের জুটিই ভারতকে প্রথম ইনিংসে সুর বেধে দিয়েছে।

নিজের পারফরম্যান্স নিয়ে দারুণ গর্বিত অশ্বিন। দ্বিতীয় দিনের খেলা শেষে তিনি বলেছেন, 'একজন ক্রিকেটারের গর্ব হলো পারফম্যান্স। আমি চাপ উপভোগ করি। ক্রিকেটার হিসেবে আমরা সাফল্যের চেয়ে ব্যর্থ হবো বেশি। কঠিন মুহূর্তে অতীত থেকে অভিজ্ঞতা কাজে লাগিয়ে সফল হতে হবে।'

সর্বশেষ ইংল্যান্ড সিরিজে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন অশ্বিন। সেই সঙ্গে ১০০ টেস্ট খেলার গৌরবেও নাম লিখিয়েছেন। এই অলরাউন্ডার জানিয়েছেন নিজের কাজ বেশ উপভোগ করেন তিনি। বিশ্ব মঞ্চে ভালো করলে দর্শকদের মতো তিনিও খুশি হন।

নিজের পারফরম্যান্স নিয়ে অশ্বিন বলেছেন, 'দিন শেষে আপনি পারফরম্যান্স নিয়ে খুশি হবে। আমি যখনই ভালো করি আমার খুব ভালো লাগে। মানসিক প্রশান্তিও পাই। আমরা সলে এর জন্যই খেলি। আপনি ভালো করতে চাইবেন। আপনি বৈশ্বিক মঞ্চে ভালো করতে চাইবে। মানুষ আপনাকে দেখছে এবং আপনাকে এটা নিয়ে খুশি হওয়া উচিত।'

অবশ্য বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে কোনো উইকেট নিতে পারেননি অশ্বিন। ঘরের মাঠ চিপাকে দ্বিতীয় ইনিংসে এই স্পিনারের দিকেই তাকিয়ে থাকবে ভারত। কারণ তৃতীয় দিন থেকেই সেখানে স্পিনারদের সুবিধা বাড়বে। বাংলাদেশকে বড় ব্যবধানে হারাতে তাই অশ্বিনকেই রাখতে হবে বড় ভূমিকা।