বাংলাদেশ-ভারত সিরিজ

সাকিব-লিটনদের কাছে আরও ভালো ব্যাটিং আশা করেছিলেন তামিম

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 19:58 শুক্রবার, 20 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৩০৮ রানে এগিয়ে ভারত। হাতে আরও ৭টি উইকেট আছে। ফলে ধরে নেয়াই যাচ্ছে বাংলাদেশকে রানের পাহাড় উপহার দিতে যাচ্ছে স্বাগতিকরা। ভারতের ৩৭৬ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে অল আউট হয়েছে মাত্র ১৪৯ রানে।

ভারতের বোলারদের ভালো বোলিংয়ের চেয়ে বাংলাদেশের ব্যাটারদের বাজে শটই এই ম্যাচে বড় পার্থক্য গড়ে দিয়েছে। এই ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে আছেন তামিম ইকবাল। দ্বিতীয় দিনের খেলা শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানিয়েছেন বাংলাদেশের পারফরম্যান্সে হতাশ তিনিও।

চেন্নাই টেস্টের প্রথম দিন শুরুর দুই সেশনেই রাজত্ব করেছে টাইগাররা। তবে শেষ সেশনে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা মিলে ভারতের বড় সংগ্রহে ভিত করে দেন। তামিম আশা করেছিলেন বাংলাদেশ দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াবে। তবে তেমনটা হয়নি।

এ প্রসঙ্গে তামিম বলেছেন, 'বাংলাদেশের ব্যাটিং হতাশাজনক, আমি নিশ্চিত। আমরা সবাই আশা করছিলাম এর চেয়ে আরও ভালো হবে উইকেটে তেমন বেশি কিছু একটা ছিল না, প্রথম দিনের তুলনায়। হতাশ তো অবশ্যই। আমরা চাচ্ছিলাম বাংলাদেশ অন্তত ভারতের কাছাকাছি করুক তাহলে খেলাটা একটু রোমাঞ্চকর হবে।'

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে দুই দলের মিলিয়ে ১৭ উইকেটের পতন হয়েছে। এরপরও তামিম এই মাঠের উইকেটকে বাজে বলছেন না। কিছু কিছু ভালো ডেলিভারি হলেও বাংলাদেশের ব্যাটারদের শট সিলেকশনে ভুল দেখছেন এই টাইগার ওপেনার। 

তামিম বলেন, 'উইকেট কঠিন এটা বলবো না। কিন্তু কিছু দারুণ ডেলিভারি ছিল আবার কিছু বাজে শট সিলেকশন ছিল। সুতরাং এটা একটু মিক্সড ছিল। উইকেটে একেবারে সুবিধা যে পায়নি.... নতুন বলে অবশ্যই সুবিধা পেয়েছে। কিন্তু কিছু ডেলিভারি... আপনি জসপ্রিত বুমরাহকে খেলছেন, বিশ্বের সেরা। কিছু ডেলিভারি খুবই ভালো ছিল, সাথে আমরাও কিছু ভুল শট খেলেছি।'