পাকিস্তান- ইংল্যান্ড সিরিজ

নিরপেক্ষ ভেন্যু নয়, ঘরের মাঠেই ইংল্যান্ডকে আতিথ্য দেবে পাকিস্তান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:17 Sunday, September 8, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ঘরের মাঠে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ডকে আতিথেয়তা দেবে পাকিস্তান। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে পাকিস্তানে আসবে ইংলিশদের। ভেন্যু জটিলতায় শুরুতে সরানো হচ্ছিল সিরিজটিকে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি মহসিন নাকভি এবার নিশ্চিত করলেন, সিরিজটি হবে পাকিস্তানেই।

মূলত ২০২৫ সালের ফেব্রুয়ারিতে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিকে ঘিরে স্বাগতিক হিসেবে নিজেদের প্রস্তুত করছে পাকিস্তান। যেখানে বর্তমানে লাহোর, করাচি কিংবা রাওয়ালপিন্ডি, সবগুলো স্টেডিয়ামের সংস্কার কাজ চলছে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে হলে সংস্কার কাজ বন্ধ রাখতে হবে মহসিন নাকভির বোর্ডকে।

এমনটা করতে গেলে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে গিয়ে বিপাকে পড়তে হতে পারে পিসিবিকে। যার ফলে পুরো সিরিজটিকে শুরুতে সরিয়ে নিতে চেয়েছিলেন নাকভি। দেশের বাইরে ভেন্যু হিসেবে পছন্দের তালিকায় ছিল শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরাত।

শেষপর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন পিসিবির এই অভিভাবক। তবে নতুন সিদ্ধান্তে নাকভি জানিয়েছেন, ম্যাচগুলো হবে দুটি ভেন্যুতে; মুলতান ও রাওয়ালপিন্ডিতে।

নকভি বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে হোম টেস্ট সিরিজ মুলতান এবং রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে। আমরা ইংল্যান্ড বোর্ডের সাথে যোগাযোগ করেছি এবং এই সিদ্ধান্তে তারা সন্তুষ্ট।’

বর্তমান সূচি অনুযায়ী, ৭ অক্টোবরে মুলতানে শুরু হওয়ার কথা ছিল তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের ম্যাচটি হওয়ার কথা করাচিতে, ১৫ থেকে ১৯ অক্টোবর। যেখানে সিরিজের শেষ টেস্ট খেলার কথা রয়েছে রাওয়ালপিন্ডিতে ২৪ অক্টোবর থেকে।