বাংলাদেশ- ভারত সিরিজ

ভারতকে চারশ'র আগে থামাতে চান হাসান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:51 Thursday, September 19, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

হাসান মাহমুদের দুর্দান্ত বোলিংয়ের পরও রবিচন্দ্রন অশ্বিনের দারুণ সেঞ্চুরিতে তিনশ রান পার করেছে ভারত। স্বাগতিকদের যেকোনোভাবেই চারশ রানের আগে অলআউট করতে চান হাসান। যদিও কাজটি সহজ হবে না বলে মনে করেন বাংলাদেশের এই পেসার।

হাসানের অনবদ্য বোলিংয়ে মাত্র ৩৪ রানে তিন উইকেট হারায় ভারত। একে একে ব্যর্থ হয়ে ফিরে যান রোহিত শর্মা, শুভমান গিল এবং বিরাট কোহলি। এদের মধ্যে রোহিত-কোহলি ছয় রান করে করলেও গিল রানের খাতাই খুলতে পারেননি।

৫২ বলে ৩৯ রান করে ম্যাচের গতিপথ পাল্টে দেয়ার চেষ্টা করা ঋষভ পান্তকেও ফেরান হাসান। এক পর্যায়ে ১৪৪ রানে ছয় উইকেট হারায় ভারত। এরপর অশ্বিন-জাদেজার ১৯৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করে স্বাগতিকরা। ছয় উইকেটে ৩৩৯ রান করে ফেলেছে তারা।

প্রথম দিন শেষে গণমাধ্যমে হাসান বলেন, 'আমার কাছে মনে হচ্ছে যে ৪০০'র আগে আউট করতে পারলে ভালো হবে। তবে এখন উইকেটে ব্যাটিং করা সহজ হয়ে গেছে। এটা ব্যাটিং ফ্রেন্ডলি। চেষ্টা করছি যেন চাপ সৃষ্টি করা যায়। কাল ইনশাআল্লাহ ওটাই করব।'

'আমার কাছে মনে হয় বোলিংটা আরেকটু ইকনমিক্যাল হতে পারত। আরেকটু গোছানো বোলিং হতে পারত। চেষ্টা করছি যেন আরও ভালো জায়গায় বোলিং করে ব্যাটারদের চাপে রাখা যায়। এখন মোমেন্টামটা ওদের দিকে আছে। চেষ্টা করব যদি আগে আগে উইকেট নিতে পারি, তাহলে মোমেন্টাম আমাদের দিকে আসবে। ওদের চারশ'র আগে আউট করতে পারব।'

৫৮ বলে হাফ সেঞ্চুরি পাওয়া অশ্বিন এ দিন ১১২ বলে ১০২ রান করে অপরাজিত আছেন। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি আদায় করা এই ব্যাটারকে সঙ্গ দেয়া জাদেজা আছেন ১১৭ বলে ৮৬ রান করে। তিনিও পাচ্ছেন সেঞ্চুরির সুবাস।