বিপিএল

সাকিবকে নিয়েই বিপিএলে খেলতে চায় রংপুর

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 16:18 Saturday, October 5, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন পরেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ড্রাফট অনুষ্ঠিত হবে। এর আগেই শুরু হয়ে গেছে বিপিএলের আমেজ। ফ্র্যাঞ্চাইজিগুলো প্রায় প্রতিদিনই নতুন নতুন ক্রিকেটারকে দলে ভিড়িয়ে চমক দেখাচ্ছে। বিপিএলের প্রায় সব আসরের আগেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকেন সাকিব আল হাসান।

তার নতুন দল হবে কোন ফ্র্যাঞ্চাইজি বা পুরোনো দলেই খেলবেন কিনা তা নিয়ে থাকে আলোচনার কেন্দ্রে। তবে এবার পরিস্থিতি ভিন্ন। রাজনৈতিক বাস্তবতায় অনেক কিছুই বদলে গেছে। ঝুলে আছে সাকিবের বিপিএলে অংশগ্রহণও। সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় বলার কথা এই অলরাউন্ডার।

নিরাপত্তার কারণে এই বিষয়টিও ঝুলে আছে। সাকিব দেশের মাটিতে টেস্ট খেলে নিরাপদে পরিবারের কাছে ফিরে যাওয়ার আকুতি জানিয়েছেন। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিবের নিরাপত্তার সম্পূর্ণ দায়িত্ব নিতে পারবে না। এবার সাকিবের বিপিএলের ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স জানিয়েছে, সাকিবের খেলার ব্যাপারে নিশ্চয়তা পেলে তারা এই ক্রিকেটারকে নিয়ে ভাববে।

রংপুরের টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম শনিবার গণমাধ্যমকে বলেছেন, 'সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় খেলোয়াড়, এটা নিয়ে তো কোন সন্দেহ নেই। তবে বিপিএলে খেলবে কি খেলবে না সেটা তো আমার হাতে নেই। এটা নির্ভর করবে যে সে সাউথ আফ্রিকা সিরিজে খেলছে কি খেলছে না। সাউথ আফ্রিকা সিরিজ খেলতে আসলে তাহলে হয়তো একটা রাস্তা বের হবে। আমরা বুঝতে পারব, পরিষ্কার ধারণা পাব। যে সাউথ আফ্রিকা সিরিজে আসতে পেরেছে তাহলে পরে আসার সুযোগ থাকলেও থাকতে পারে। এখন পুরোটাই সাকিবের ওপর নির্ভর করছে, আমরা তো চাইছি রাখতে। কিন্তু পুরোটাই সাকিবের ওপর নির্ভর করবে।'

ক্রিকেটার হিসেবেই সাকিবের সঙ্গে সম্পর্ক রংপুরের। এই অলরাউন্ডারের রাজনৈতিক পরিচয় নিয়ে মাথা ঘামাতে চায় না ফ্র্যাঞ্চাইজিটি। দেশের সবাই সাকিবকে বিপিএলে দেখতে চায় বলেও মনে করেন রংপুরের টিম ডিরেক্টর। সাকিব বনাগ্লাদেশের সম্পদ। তাই তার খেলা যেকোনো ফ্র্যাঞ্চাইজি ও বিপিএলের জন্য ভালো বলেই বিশ্বাস তাদের।

তানিম বলেছেন, ‘আমি ব্যক্তিগতভাবে বলতে চাই সাকিবকে ক্রিকেটার হিসেবে চিনি। রাজনীতিবিদ হিসেবেও চিনি না বা ব্যক্তিগত জীবনে কী করেন বা কী ব্যবসা করেন এটা আমার আইডিয়া নাই। ব্যক্তিগতভাবে ক্রিকেটার সাকিবের যদি কোনো খুত দেখতে চাই, এটা সম্ভব না। ক্রিকেটের ম্যানেজম্যান্ট বলেন, ফ্যান বলেন আমি নিশ্চিত বাংলাদেশের কোনো মানুষ নেই যে চায় না, সাকিব বিপিএল খেলুক। এটা আমরাও চাই। আমাদের ফ্র্যাঞ্চাইজি হোক, অন্য ফ্র্যাঞ্চাইজি হোক, বিপিএলের জন্য হোক, বাংলাদেশের জন্য হোক; সাকিব আল হাসান সবসময় সম্পদ।’