শ্রীলঙ্কা- ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

সিপিএল মাতানো ক্রিকেটারদের নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছে ক্যারিবিয়ানরা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:52 Saturday, October 5, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আসন্ন শ্রীলঙ্কা সফরে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার এবং আকিল হোসেইন। ব্যক্তিগত কারণে এই সফরে থাকছেন না এই চার ক্রিকেটার।

তাদের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন এভিন লুইস। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছিলেন এই ওপেনার। ডাম্বুলায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে ফেরানো হয়েছে। খেলবেন ওয়ানডে সিরিজেও।

এই সফরের আগে ইনজুরি থেকে সেরে উঠেছেন ব্রেন্ডন কিং। সাইড ইনজুরি থেকে সেরে ওঠায় তাকেও রাখা হয়েছে এবারের দলে। স্কোয়াডে ডাক পেয়েছেন দুই নতুন মুখ টেরেন্স হাইন্ডস এবং শামার স্প্রিংগার। দুজনই পেস বোলিং অলরাউন্ডার।

এই দুজনই এবারের সিপিএলে দারুণ পারফর্ম করেছেন। মৌসুমে নয় ম্যাচে ১২ উইকেট নিয়েছেন স্প্রিংগার। হাইন্ডস দলের হয়ে ডেথ ওভারে বোলিং করে কয়েকটি ম্যাচ জেতাতে সাহায্য করেছেন।

দলে জায়গা হয়নি ওপেনার জনসন চার্লসের। পাশাপাশি পেসার ওবেদ ম্যাকয়কেও বিবেচনা করেনি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। তিন ম্যাচের ওয়ানডে দলে নতুন মুখ ১৭ বছর বয়সী জুয়েল অ্যান্ড্রু।

এর আগে মাত্র তিনটি লিস্ট এ ম্যাচ এবং সাতটি সিপিএল ম্যাচ খেলেছেন জুয়েল। ওয়ানডেতে সবচেয়ে কম বয়সী ক্যারিবিয়ান ক্রিকেটার হিসেবে ডাক পেতে পারেন তিনি। সিপিএল অভিষেকে অ্যানরিখ নরকিয়া, তাবরাইজ শামসির মতো বোলারদের বিপক্ষে অপরাজিত ৫০ রান করে জাতীয় দলে ডাক পেলেন তিনি।

দল নির্বাচন নিয়ে ওয়েস্ট ইন্ডিজের কোচ ড্যারেন স্যামি বলেন, 'শ্রীলঙ্কা সফর বিভিন্ন পরিস্থিতিতে আমাদের দলের গভীরতা পরীক্ষা করার এবং খেলোয়াড়দের মূল্যায়ন করার সুযোগ করে দিয়েছে। যখন বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় বিভিন্ন কারণে অনুপস্থিত। কেউ বিশ্রামে বা ইনজুরিতে। শ্রীলঙ্কার বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বিতা করার জন্য স্কোয়াডের সামর্থ্যে আমরা আত্মবিশ্বাসী।'

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড- রভম্যান পাওয়েল (অধিনায়ক), রস্টন চেজ (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, অ্যালিক অ্যাথানাজে, আন্দ্রে ফ্লেচার, টেরেন্স হাইন্ডস, শাই হোপ, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, গুড়াকেশ মোতি, শারফানে রাদারফোর্ড, রোমারিও শেফার্ড ও শামার স্প্রিংগার।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড- শাই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), জুয়েল অ্যান্ড্রু, অ্যালিক অ্যাথানাজে, কেসি কার্টি, রস্টন চেজ, ম্যাথু ফোর্ড, শামার জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, গুড়াকেশ মোতি, শারফানে রাদারফোর্ড, জেইডেন সিলস, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।