টি-টোয়েন্টি বিশ্বকাপ

আবেগ ফুরিয়ে গেছে তাই কাঁদতে পারেননি আর্শদীপ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:07 Saturday, July 6, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল পাঞ্জাব কিংসের ঘরের ছেলে হয়ে উঠেছেন আর্শদীপ সিং। দলটির হয়ে অনেক স্নায়ুচাপের ম্যাচ জিতিয়েছেন এই পেসার। তাই বিশ্বকাপ ফাইনালেও তাকে ভেঙে পড়তে দেখা যায়নি।

অন্যদিকে বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, রোহিত শর্মারাও ম্যাচ জয়ের পর চোখের জলে ভাসিয়েছেন। তবে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে ভারতকে জয়ের পথে রেখেছিলেন আর্শদীপই। ম্যাচ জিতেও বেশ স্বাভাবিক ছিলেন তিনি।

সেই সময়ের অনুভূতির কথা জানিয়ে আর্শদীপ বলেছেন, 'আমি খুবই আনন্দিত ছিলাম। আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে অনেক স্নায়ুচাপের ম্যাচে খেলেছি। আমার আর কোনো অনুভূতি বাকি নেই। আমি কাঁদার অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু পানিনি।'

এক যুগেরও বেশি সময় ধরে ভারতের হয়ে খেলছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। ক্যারিয়ার জুড়ে তাদের অর্জনের জন্য দারুণ আনন্দিত আর্শদীপ। বিদায় বেলায় তাদের বিশ্বকাপ জিততে দেখে দারুণ ভালো লাগছে।

কোহলি-রোহিতদের নিয়ে আর্শদীপ বলেছেন, 'আমি কিংবদন্তিদের দেখেছি... রোহিত ভাই, বিরাট ভাই অনেক কিছু অর্জন করেছেন... তারা নিজেদের ধরে রাখতে পারেননি। তাদের জন্য আমি দারুণ খুশি। তবে আমি জানি না কেন আমি কাঁদতে পারিনি।'

৮ ম্যাচে ১৭ উইকেট নিয়ে যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন আর্শদীপ। পুরো টুর্নামেন্ট জুড়েই ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন এই পেসার। ফলে বোঝাই যাচ্ছে ভারতের বিশ্বকাপ জয়ে কত বড় অবদান রয়েছে তার।