জিম্বাবুয়ে ক্রিকেট

লেঙ্গেভেল্টকে বোলিং কোচের দায়িত্ব দিল জিম্বাবুয়ে

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:07 Thursday, July 4, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সাবেক প্রোটিয়া পেসার চার্ল লেঙ্গেভেল্টকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে। সেই সঙ্গে স্টুয়ার্ট মাতসিকেনেরিকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের পদ থেকে সরিয়ে ফিল্ডিং কোচের দায়িত্ব দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট।

লেঙ্গেভেল্ট এর আগে আফগানিস্তান ও বাংলাদেশের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। অভিজ্ঞ এই কোচকেই ব্লেসিং মুজারাবানি-রিচার্ড এনগারাভাদের কোচের দায়িত্ব দিল দেশটির ক্রিকেট বোর্ড। কদিন আগেই প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জাস্টিং স্যামন্স।

এ কারনেই মাতসিকেনেরিকে তার ফিল্ডিং কোচের দায়িত্বে ফিরে যেতে হয়েছে। জিম্বাবুয়ে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেনি। তবে কদিন পরেই শুরু হচ্ছে তাদের ব্যস্ততা। তারা বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে সিরিজ খেলতে চলেছে।

আগামী ৬ জুলাই হারারেতে শুরু হবে ভারতের বিপক্ষে তাদের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের আগেই দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে লেঙ্গেভেল্টের। জিম্বাবুয়ের কোচিং প্যানেলে সহকারী হিসেবে আছেন ডিওন ইব্রাহিমও।

এ ছাড়া সাউথ আফ্রিকান রাভিশ গোবিন্দ এবং কার্টলি ডিজেল স্কিল অ্যান্ড পারফরম্যান্স কোচ এবং কন্ডিশনিং কোচ হিসাবে দলের সঙ্গে যোগ দিতে চলেছেন। এদিকে লেঙ্গেভেল্ট গত ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত আফগানিস্তানের বিপক্ষে কাজ করেছেন।

এর আগে সাউথ আফ্রিকা দলের সঙ্গেও লম্বা সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। খেলোয়াড়ি জীবনে প্রোটিয়াদের হয়ে ২০১০ সাল পর্যন্ত খেলেছেন এই পেসার। ৯ বছরের ক্যারিয়ারে ৮৭টি ম্যাচে ১৩৩টি উইকেট নিয়েছেন তিনি। টেস্ট ও টি-টোয়েন্টির চেয়ে ওয়ানডেতেই তার পারফরম্যান্স ছিল সবচেয়ে ভালো। ৭২ ম্যাচে তার দখলে ছিল ১০০ উইকেট।