পাকিস্তান ক্রিকেট

কানাডার লিগে খেলার ছাড়পত্র পেলেন না বাবর-রিজওয়ানরা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:14 Thursday, July 4, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

পরিবারকে সময় দিতে দ্য হান্ড্রেডে দল পাওয়ার পরও নিজেকে সরিয়ে নিয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি। তবে পাকিস্তানের সিরিজ না থাকায় প্রায় একই সময়ে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলতে চেয়েছিলেন বাঁহাতি এই পেসার। টরেন্ট ন্যাশনালসের হয়ে খেলার কথা ছিল শাহীন আফ্রিদির।

যদিও শেষ পর্যন্ত কানাডার এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না তারকা এই ক্রিকেটারের। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রাখার পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার জন্য বাইরের দেশের লিগ খেলার অনাপত্তি পত্র (এনওসি) দেয়া হচ্ছে না বলে দাবি করেছে পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

শাহীন আফ্রিদির পাশাপাশি অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানকেও অনাপত্তি পত্র দিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যার ফলে কানাডার এই ২০ ওভারের টুর্নামেন্টে খেলতে যাওয়া হচ্ছে না পাকিস্তানের তারকা তিন ক্রিকেটারের। অনাপত্তি পত্র পাননি আজম খান ও সাইম আইয়ুবের মতো ক্রিকেটারও।

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলার কথা ছিল উইকেটকিপার ব্যাটার আজমের। তবে বিশ্বকাপ ব্যর্থতার পর তাকে এনওসি দেয়নি দেশটির ক্রিকেট বোর্ড। এদিকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের জার্সিতে খেলার কথা ছিল সাইমের। কিন্তু তাকেও ছাড়ছে না পিসিবি।

তাদের ৫ জনকে এনসিও না দিলেও গ্লোবাল টি-টোয়েন্টি, মেজর লিগ ক্রিকেট, ইংলিশ কাউন্টি এবং এলপিএলে খেলার জন্য ছাড় পেয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। যেখানে আছেন মোহাম্মদ আমির, শাদাব খান, হারিস রউফ, আবরার আহমেদ, মোহাম্মদ হারিস, সালমান আঘা, মোহাম্মদ হাসনাইন, জামান খান এবং উসামা মীরের মতো ক্রিকেটাররা।

এনওসি পাওয়া ক্রিকেটারদের মাঝে বর্তমানে এলপিএলে খেলছেন হারিস, সালমান আঘা, হাসনাইন, শাদাবের মতো ক্রিকেটাররা। যুক্তরাষ্ট্রের এমএলসিতে খেলবেন পেসার হারিস ও রহস্যময় স্পিনার আবরার। আমির অবশ্য কাউন্টি খেলা শেষে গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলবেন। স্পিনার উসামার খেলার কথা রয়েছে ইংল্যান্ডের দ্য হান্ড্রেডে।