টি- টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরল ভারত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:09 Thursday, July 4, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

২৯ জুলাই ফাইনালে সাউথ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে ভারত। তবে ঘূর্ণিঝড় বেরিলের কারণে বার্বাডোজে আটকা পড়তে হয়েছিল তাদের। অবশেষে ট্রফি নিয়ে দেশে ফিরেছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

বিশ্বকাপ ট্রফি জেতার পর বার্বাডোজ থেকে নিয় ইয়র্কে যাওয়ার কথা ছিল ভারতের। সেখান থেকে দুবাই হয়ে দেশে ফেরার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু বিশ্বকাপের ফাইনালের পরই বার্বাডোজে হানা দেয় ঘূর্ণিঝড় বেরিল। যদিও পরদিন ফাইনালের রিভার্জ ডে থাকায় এমনিতেই ৩০ জুন ওয়েস্ট ইন্ডিজে থাকতে হতো ভারতকে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে বার্বাডোজের বিমানবন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়ায় আটকা পড়তে হয়েছিল রোহিত-কোহলিদের। বেরিলের প্রভাব কমে যাওয়ায় চার্টার ফ্লাইটে করে দেশে ফিরে এসেছে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ীরা। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কর্মকর্তাসহ মোট ৭০ জনের বহর নিয়ে বৃহস্পতিবার সকালে দিল্লিতে অবতরণ করে বিমানটি।

দেশে ফেরা দলটি সকাল ১১টা নাগাদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার কথা রয়েছে। এরপর দিল্লি থেকে মুম্বাইয়ের বিমান ধরবেন ক্রিকেটাররা। যেখানে বিকালে করা হবে বিশ্বকাপ জয়ের উদযাপন। বিকেল ৫টা নাগাদ ছাদখোলা বাসে করে বিজয় মিছিল করা হবে।

এরপর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামেও বিশ্বকাপ জয় উদযাপনের ব্যবস্থা রাখা হয়েছে। এই মাঠেই নিজেদের দ্বিতীয় ওয়ানডে বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছিল ভারত। ২০১১ সালের সেই বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে জিতে নিয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল।