টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভবিষ্যদ্বাণী সত্যি করে লারাকে ধন্যবাদ দিলেন রশিদ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:05 Tuesday, June 25, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে কেউই হয়তো কল্পনা করেনি সেমি ফাইনালে জায়গা করে নেবে আফগানিস্তান। যদিও একজন ভেবেছিলেন যে সেমি ফাইনালে জায়গা করে নিয়ে জোর সম্ভাবনা আছে রশিদ খানের দলের। তিনি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ব্যাটার ব্রায়ান লারা।

তিনি স্টার স্পোর্টসের সঙ্গে বিশ্বকাপের আগে প্রেডিকশনে ভারত, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আফগানিস্তানকেও সেমিফাইনালের সম্ভাব্য দল হিসেবে বেঁছে নিয়েছিলেন। এর মধ্যে শুধু সেমি ফাইনালে জায়গা করে নিতে পারেনি লারার নিজের দল ওয়েস্ট ইন্ডিজ। 

এ ছাড়া বাকি তিনটি দলের ভবিষ্যদ্বাণীই সত্যি হয়েছে। ভারত সুপার এইটে টানা তিন জয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেছে। সাউথ আফ্রিকার কাছে হেরে গেলেও ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে সেমি ফাইনালে গেছে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

আর সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর পর বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়ে প্রথমবারের মতো সেমি ফাইনালে গেছে রশিদ খানের দল। ফলে মিলে গেছে লারার ভবিষ্যদ্বাণীও। ম্যাচ শেষে লারাকে ধন্যবাদ জানাতে গিয়ে রশিদ বলেছেন, 

'দল হিসেবে সেমি ফাইনালে জায়গা করে নেয়া আমাদের জন্য স্বপ্নের মতো। আমরা এভাবেই টুর্নামেন্ট শুরু করেছিলাম। সেই আত্মবিশ্বাস এসেছে যখন নিউজিল্যান্ডকে হারিয়েছিলাম। আমার কাছে কোনো ভাষা নেই অনুভূতি প্রকাশের। শুধু মাত্র একজন আমাদের সেমি ফাইনালে দেখেছিল। তিনি ব্রায়ান লারা। আমরা তাকে সঠিক প্রমাণ করেছি। আমি তাকে বলেছিলাম আমি তোমার কথা বিফলে যেতে দেব না।

পুরো টুর্নামেন্ট জুড়েই আফগানিস্তান লড়াকু ক্রিকেট উপহার দিয়েছে। শুধু ছোটো দলগুলোর বিপক্ষে জয় পেয়েই তারা সন্তুষ্ট থাকেনি। বড় বড় দলকে হারিয়ে যোগ্য দল হিসেবেই তারা সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে। সাউথ আফ্রিকাকে হারিয়ে তারা ফাইনালে চলে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।