টি-টোয়েন্টি বিশ্বকাপ

অনুশীলন দেখে শরিফুলের ব্যাপারে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 00:09 Monday, June 10, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছিলেন শরিফুল ইসলাম। এ কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলা হয়নি তার। সাউথ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে শরিফুলের ফিটনেস নিয়ে সুখবর দিলেন চান্ডিকা হাথুরুসিংহে। আগের থেকে ভালো অবস্থানে আছেন এই পেসার।

যদিও সাউথ আফ্রিকার বিপক্ষে শরিফুল খেলবেন কিনা সেটা এখনও নিশ্চিত করে বলেননি হাথুরুসিংহে। তবে আগের থেকে টাইগার এই পেসারকে ভালো অবস্থানে দেখছেন তিনি। হাতে ছয়টি সেলাই করা শরিফুল আজ স্টিচ (ব্যান্ডএইড) ছাড়া বোলিংও করেছেন।

নিউইয়র্কে শরিফুলের অনুশীলন পর্যবেক্ষণ করেই তার ব্যাপারে পরবর্তী কোনও সিদ্ধান্ত নেবে বাংলাদেশের ম্যানেজমেন্ট। গ্রুপ পর্বে সাউথ আফ্রিকা ছাড়াও নেদারল্যান্ডস এবং নেপালের বিপক্ষে খেলা আছে টাইগারদের।

ম্যাচের আগে হাথুরুসিংহে বলেন, 'সে (শরিফুল) আজকে বোলিং করেছে। আজকে সে অনেকটাই ফিট। যদিও আরও (ফিট) হওয়া বাকি আছে। তার বোলিংও ভালো। সে কোনও স্টিচ ছাড়া আজ বোলিং করছে। আমি আশা করছি আজকের পর থেকে সে সিলেকশানের জন্য এভেইলএভেল হবে।'

এদিকে দুদিন আগেই প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছিলেন আপাতত শরিফুলের বিকল্প নিয়ে ভাবছেন না নির্বাচকরা। দলের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে যাওয়া হাসান মাহমুদ থাকায় কিছুটা নির্ভার তারা।

যদিও প্রথম ম্যাচের পর শরিফুলকেই দলে পাওয়ার চেষ্টা থাকবে বলে জানিয়েছিলেন লিপু। আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জিতেছে দুই উইকেটে। সেক্ষেত্রে পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা আছে বাংলাদেশের। কাজেই শরিফুলকে নিয়ে সেদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নেবে বোর্ড।