আইপিএল

২৬১ রানের পরও হেরে যাওয়ার কারণ খুঁজছেন শ্রেয়াস

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:53 Saturday, April 27, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

এবারের আইপিএলে এ নিয়ে দুটি ম্যাচে দুইশ রান করে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। বোলারদের বাজে পারফরম্যান্সের খেসারত দিচ্ছে দলটি। পাঞ্জাব কিংসের বিপক্ষে গতরাতের ম্যাচে হারার পর তাই অনেকটাই হতবাক শ্রেয়াস আইয়ার। কলকাতার অধিনায়ক তাৎক্ষণিকভাবে হারের কারণও জানাতে পারেননি!

পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬১ রানের বিশাল সংগ্রহ গড়ে কলকাতা। তবুও বোলারদের হতশ্রী পারফরম্যান্সে আট বল বাকি থাকতেই ম্যাচ হারে তারা। ম্যাচে কলকাতার একজন বোলার ছাড়া বাকিরা ওভারপ্রতি অন্তত ১৩.৫০ রানের বেশি করে দিয়েছেন।

কেবল সুনীল নারিনের পারফরম্যান্সই ছিল দারুণ। ব্যাট হাতে ৩২ বলে ৭১ রানের ঝড়ো ইনিংস খেলার পর বল হাতে চার ওভারে একটি উইকেট নিয়ে বরাবর ৬ ইকোনমি রেটে মাত্র ২৪ রান দেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। বাকিরা ১৪.৪ ওভারে ১৬.০৯ ইকোনমি রেটে রান দেন ২৩৬।

রাজস্থান রয়্যালসের বিপক্ষেও ২২৩ রান করে হেরেছিল কলকাতা। সেদিনও দুটি উইকেটসহ ৭.৫০ ইকোনমি রেটে বোলিং করে দলের 'সেরা বোলার' ছিলেন নারিন। বাকিরা ছিলেন খরুচে। এ ছাড়াও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২২২ রান করে মাত্র এক রানে জিতেছে কলকাতা! দলের বোলারদের ভয়ঙ্কর পারফরম্যান্সই হয়ত ভাবাচ্ছে শ্রেয়াসকে।

যদিও ম্যাচ শেষে তেমনটা প্রকাশ করেননি কলকাতার অধিনায়ক, 'দুটো দলই খুব ভালো খেলেছে। আমাদের সাজঘরে ফিরে গিয়ে দেখতে হবে কোথায় আমরা হারলাম? কেন এই রান বাঁচাতে পারলাম না? আমাদের সব খতিয়ে দেখে আরও ভাল পরিকল্পনা করতে হবে।'

'২৬১ রান করে হারতে হবে ভাবিনি। ব্যাটারেরা যে ভাবে ব্যাট করেছে তা এক কথায় অসাধারণ। নারিন খুব ভালো ব্যাট করেছে। সল্টও শুরু থেকে চালিয়েছে। ওদের খেলা দেখতে খুব ভালো লাগে। ওদের কাছে এর থেকে বেশি আর কী চাইব? নারিন এ বার যা খেলছে অবাক হয়ে যাচ্ছি। আশা করছি আগামী দিনেও এই ফর্মে খেলবে ও।'