আইপিএল

দিল্লিতে মার্শের বদলি আফগানিস্তানের গুলবাদিন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 21:37 Thursday, April 25, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন আগে রিকি পন্টিং জানিয়েছিলেন, এবারের আসরে মিচেল মার্শ খুব সম্ভবত ফিরে আসবে না। দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের এমন কথাতেই নিশ্চিত হয়ে যায় অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডারের আইপিএল শেষ। পন্টিংয়ের এমন মন্তব্যের কদিন পর মার্শের বদলি হিসেবে আফগানিস্তানের গুলবাদিন নাইবকে দলে নিয়েছে দিল্লি।

ব্যাটে-বলে সময়টা একেবারেই ভালো যাচ্ছিল না অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারের। এমন সময় কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে বোলিং করতে গিয়ে ডান পায়ে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন মার্শ। যদিও পরবর্তীতে ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি। কিন্তু ব্যাট হাতে রানের খাতাই ‍খুলতে পারেননি। পরের ম্যাচের আগে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রাভিন আমরে মার্শের চোট নিয়ে দুর্ভাবনার কথা জানান।

অন্তত এক সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন মার্শ। তখন পর্যন্ত এমন তথ্যই দিয়েছিলেন দিল্লির সহকারী কোচ। সামনে বিশ্বকাপ থাকায় দিল্লির ওপর ছেড়ে না দিয়ে তারকা অলরাউন্ডারকে দেশে ডেকে পাঠায় অস্ট্রেলিয়া। ১২ এপ্রিল ভারত থেকে পার্থের বিমান ধরেন মার্শ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যাতে মার্শের চোট নিয়ে বিপাকে পড়তে না হয় তাই তাকে দেশে নিয়ে যায় অজিরা।

সেটার সবচেয়ে বড় কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের নেতৃত্ব দিতে পারেন মার্শ। যার ফলে তার চোটকে গুরুত্ব সহকারে দেখতে হচ্ছে সিএকে। দেশে ফিরিয়ে নেয়ার পর চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে পুনবার্সনে পাঠানো হচ্ছে মার্শ। এমন অবস্থায় আইপিএলের বাকি অংশ থেকে ছিটকে যান তারকা এই অলরাউন্ডারের।

মার্শের বদলি হিসেবে তাই মৌসুমের বাকি সময়ের জন্য গুলবাদিনকে দলে নিয়েছে দিল্লি। ৫০ লাখ রুপিতে প্রথমবারের মতো আইপিএলে খেলবেন আফগানিস্তানের এই পেস বোলিং অলরাউন্ডার।

এদিকে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে রয়েছে দিল্লি। পরবর্তী ম্যাচগুলোতে তাদের খেলতে হবে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে।