ইংল্যান্ড- অস্ট্রেলিয়া সিরিজ

অস্ট্রেলিয়াকে ১৮৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সমতায় ইংল্যান্ড

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:02 শনিবার, 28 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে প্রথম দুই ওয়ানডেতে হারিয়ে রীতিমত হাওয়ায় ভাসছিল অস্ট্রেলিয়া। কিন্তু পরের দুটি ওয়ানডে সিরিজে তাদের মাটিতে নামিয়ে আনল ইংল্যান্ড। তৃতীয় ওয়ানডেতে জিতেই অজিদের টানা ১৫তম জয়ে বাধা হয়ে দাঁড়ায় ইংলিশরা। এবার চতুর্থ ওয়ানডেতে ১৮৬ রানের বিশাল ব্যবধানে জিতল দলটি।

টানা দুই ম্যাচে ইংলিশদের জয়ের নায়ক নতুন অধিনায়ক হ্যারি ব্রুক। আগের ওয়ানডেতে ৯৪ বলে ১১০ রানের ইনিংস খেলা ব্রুক এই ম্যাচে করেন ৫৮ বলে করেছেন ৮৭ রান। বৃষ্টির পর মাঠের চারপাশ ভেজা থাকায় ম্যাচটি নেমে আসে ৩৯ ওভারে।

কিন্তু ৩৯ ওভারে ইংল্যান্ড সংগ্রহ করে পাঁচ উইকেটে ৩১২ রান। দলটি ওপেনিং জুটিতেই তোলে ৪৮ রান। ২৭ বলে ২২ রান করে ফিরে যান ওপেনার ফিল সল্ট। দলীয় ৭১ রানের মধ্যে ফিরে যান উইল জ্যাকস। (১৪ বলে ১০ রান)।

এরপর ৭৯ রানের জুটি গড়েন বেন ডাকেট এবং ব্রুক। ৬২ বলে ৬৩ রান করেন ডাকেট ফিরলেও আগ্রাসী ভঙ্গিমায় খেলতে থাকেন ব্রুক। দলীয় ২২৫ রানে ১১টি চার ও একটি ছক্কার ইনিংস খেলে ফিরে যান তিনি।

শেষদিকে জেমি স্মিথ ২৮ বলে ৩৯ আর লিয়াম লিভিংস্টোন ২৭ বলে ৩ চার আর ৭ ছক্কায় খেলেন হার না মানা ৬২ রানের বিধ্বংসী ইনিংস। ২৭ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলার পথে মাত্র ২৫ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লিয়াম লিভিংস্টোন।

এর মধ্যে মিচেল স্টার্কের করা ইনিংসের শেষ ওভারে চার ছক্কাসহ একাই তুলেছেন ২৮ রান! ছেলেদের ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কোনো বোলারের এটাই সবচেয়ে ব্যয়বহুল ওভার। জবাবে ২৪.৪ ওভারে ১২৬ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে ট্রাভিস হেডের ব্যাটে। ২৮ রান করেন মিচেল মার্শ।

অস্ট্রেলিয়াকে মাত্র ২৪.৪ ওভার টিকতে দিয়েছেন ম্যাথু পটস-ব্রাইডন কার্সরা। ইংল্যান্ডের হয়ে পটস ৩৮ রানে চারটি, কার্স ৩৬ রানে তিনটি আর জফরা আর্চার ৩৩ রানে দুটি উইকেট নেন। ব্রিস্টলে আগামীকাল সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে।