পাকিস্তান ক্রিকেট

পাকিস্তান দলে আবারও অনিশ্চয়তায় বাবরের অধিনায়কত্ব

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 14:10 শুক্রবার, 05 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

পাকিস্তান দলের নেতৃত্বে আবারও আসতে পারে পরিবর্তন। টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার কারণে এই ফরম্যাট থেকে নেতৃত্ব হারাতে পারেন বাবর আজম। যদিও এই ব্যাপারে তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নিতে চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সভাপতি মহসিন নাকভি জানিয়েছেন এমনটাই।

এবারের বিশ্বকাপে খুবই হতাশাজনক পারফরম্যান্স করেছে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার ওভারে গিয়ে ম্যাচ হারে তারা। এ ছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষেও ম্যাচ হারে পাকিস্তান। এই দুই হারে প্রথম রাউন্ডেই বিদায় নেয় বাবরের দল।

পাকিস্তান বাদ পড়ার পর থেকেই বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দিতে বলছেন দেশটির সাবেক অনেক ক্রিকেটার। অথচ কিছুদিন আগেই শাহীন শাহ আফ্রিদিকে সরিয়ে নেতৃত্ব ফিরিয়ে আনা হয় বাবরকে।

মহসিন অবশ্য সাবেক ক্রিকেটারদের কথায় এখনই কান দিচ্ছেন না। আগে দলটির হেড কোচ গ্যারি কারস্টেন এবং সহকারী কোচ আজহার মাহমুদের সঙ্গে বৈঠক করবেন তিনি। ইতোমধ্যেই পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে একটি প্রতিবেদন দিয়েছেন মাহমুদ।

মহসিন বলেন, 'আমি তাদের (কারস্টেন এবং মাহমুদ) এখানে আসতে বলেছি। বিশ্বকাপ নিয়ে কারস্টেনের প্রতিবেদন নিয়ে আমি তাদের সঙ্গে একে একে কথা বলতে চাই। কারস্টেন ইতোমধ্যেই দল নিয়ে একটি বিশদ প্রতিবেদন দিয়েছে। ভবিষ্যতের কোনো সিদ্ধান্ত নিতে সেটা আমাদের সাহায্য করবে।'

'বাবর আজমকে নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। একজন সাবেক ক্রিকেটার ক্রিকেটের উন্নতি নিয়ে কী করা যায় সেটা নিয়ে বড় একটি প্রতিবেদন দিয়েছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে কী কথা হচ্ছে সেটা দেখে রাগের মাথায় আমি কোনো সিদ্ধান্ত নেব না। রাগের মাথায় সিদ্ধান্ত নিলে সেটা আরও জটিলতা সৃষ্টি করে যা আমি আমাদের ক্রিকেটে চাই না।'