টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাস মিস করে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন তাসকিন!

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 13:36 মঙ্গলবার, 02 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

গত ১ জুলাই একটি বেসরকারি টেলিভিশনে তাসকিন আহমেদকে নিয়ে চাঞ্চল্যকর একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। যেখানে দাবি করা হয়, সুপার এইটে ভারতের বিপক্ষে ম্যাচের আগে নাকি ঘুমের কারণে টিমবাস মিস করেছেন তাসকিন। শাস্তি হিসেবে তাকে নাকি ভারতের বিপক্ষে আর খেলায়নি টিম ম্যানেজমেন্ট। আজ ক্রিকবাজ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ইস্যুতে নাকি সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছেন তাসকিন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে সুপার এইটের ম্যাচে মাত্র দু'জন পেস বোলারকে খেলায় বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। তাসকিনকে একাদশ থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিতে তারা একপ্রকার বাধ্য হয়।

তার পরিবর্তে একাদশে জায়গা পান জাকের আলী। জানা গেছে, জাতীয় সঙ্গীতের সময়ও নাকি মাঠে ছিলেন তাসকিন। তবে কোচ চান্ডিকা হাথুরুসিংহের সিদ্ধান্ত অনুযায়ী একাদশে জায়গা করে নিতে পারেননি তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, 'এটা সত্য যে, টিম বাস মিস করার পরও তাসকিন পরে দলের সঙ্গে যোগ দেয়। তবে সে কেন খেলেনি, সেটি কোচ বলতে পারবেন। হেড কোচই ভালো বলতে পারবেন, তাসকিন কি ওই ম্যাচে তার পরিকল্পনায় ছিল কিনা।'

'যদি কোচ আর খেলোয়াড়ের কোনও সমস্যা হতো, তাহলে আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে সে কীভাবে খেলল। সে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছে সময়মত ঘুম থেকে উঠতে না পারার কারণে। এটাই হয়েছে। এখানে অন্য ইস্যু হয়নি ।'

সুপার এইটে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ৩৪ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় ম্যাচ খেলে বাংলাদেশ। অ্যান্টিগায় একই মাঠে প্রতিপক্ষ ছিল ভারত। ভারতের শক্তিশালী ব্যাটিং আক্রমণের বিপক্ষে তাসকিন খেলবেন, এমনটাই ছিল অনুমিত। যদিও শেষ পর্যন্ত তিনি ম্যাচটি খেলেননি, বাংলাদেশও ম্যাচটি হারে।