এল পিএল

এলপিএল খেলতে শ্রীলঙ্কার পথে তাসকিন-মুস্তাফিজ-হৃদয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:21 রবিবার, 30 জুন, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

প্রথমবারের মত লঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে এলপিএলের উদ্দেশে দেশ ছাড়ছেন মুস্তাফিজুর রহমান এবং তাওহীদ হৃদয়। বাংলাদেশ সময় বেলা পাঁচটার একটি ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দিয়েছেন এই তিনজন। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সমর্থকদের কাছ থেকে দোয়া চেয়েছিলেন এই তিন ক্রিকেটার।

এলপিএল খেলার অভিজ্ঞতা নতুন নয় হৃদয়ের জন্য। উপভোগ করে খেলাই তার মূলমন্ত্র। দেশ ছাড়ার আগে জানিয়ে গেলেন এবারে থাকছে না কোনো ব্যক্তগত লক্ষ্য। তাসকিনের মত তিনিও চেয়ে গেলেন দোয়া। একইসাথে এলপিএলের মাধ্যমে বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর দুয়ার খুলতে চান তিনি।

হৃদয় বলেন, 'সব জায়গাতেই ভালো করতে হবে। সব জায়গায় ভালো করলে। সব জায়গায় ভালো করলে সব জায়গায় সুযোগ আসবে।'

হৃদয় এবার খেলতে যাচ্ছেন ডাম্বুলা সিক্সার্সের হয়ে। এই একই দলে তার সঙ্গে খেলবেন টাইগার পেসার মুস্তাফিজ। মুস্তাফিজ ও হৃদয়ের দল এলপিএলের উদ্বোধনী দিনেই (১ জুলাই) মাঠে নামবে। অন্যদিকে তাসকিন আহমেদ খেলবেন কলম্বো স্ট্রাইকার্সের হয়ে।

২ জুলাই প্রথম ম্যাচ খেলবে তাসকিনের কলম্বো স্ট্রাইকার্সের। এবারই প্রথম একসাথে ৭ জন ক্রিকেটারকে বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এটাকে ইতিবাচকভাবেই দেখছেন হৃদয়।

দেশ ছাড়ার আগে তিনি আরও বলেন, 'আগে থেকেই আসলে দেশের বাইরে ক্রিকেটাররা খেলে, এখন আরেকটু বেশি খেলছে আরকি। আশা করি সামনে আরও সবাই খেলছে ইনশাআল্লাহ।'

১লা জুলাই থেকে শুরু হয়ে আগামী ২১ জুলাই পর্যন্ত চলবে এবারের এলপিএল। পুরো আসরের জন্যই অনাপত্তিপত্র পেয়েছেন বাংলাদেশের এই তিন ক্রিকেটার।