বাংলাদেশ ক্রিকেট

রোহিতের ব্যাটিং ভালো লাগে, দেশে আইডল লিটন ভাই: জিসান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:06 Saturday, October 5, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট থেকে উঠে এসেছেন জিসান আলম। স্বভাবজাত আক্রমণাত্মক ব্যাটিংয়ে দেশের ক্রিকেটে আলো ছড়াচ্ছেন তরুণ এই ওপেনার। দল পেলেও ম্যাচ খেলা হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। তার স্বপ্নটা আরও বড়। এক সময় খেলতে চান জাতীয় দলেও।

সেই পথে বেশ ভালোভাবেই আছেন জিসান। তার ব্যাটিং দেখে অনেকেই রোহিত শর্মার উদাহরণ টানেন। কারণ জিসানের মতো ক্লিন হিটার বাংলাদেশেই খুব কম এসেছে। জিসান নিজেও ভারতের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ককে আইডল মানেন। আর দেশের ক্রিকেটে তার পছন্দের ক্রিকেটার লিটন দাস।

শনিবার মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন জিসান। সেখানে আলাপকালে জানিয়েছেন ছোট থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেই অভ্যস্ত তিনি। তবে তাকে পুরপুরি অনুকরণ করেন না। নিজের মতো ব্যাটিং করাই লক্ষ্য থাকে তার।

জিসান বলেছেন, 'তার (রোহিতের) ব্যাটিং তার মতো আমার ব্যাটিং আমার মতো। আমি ছোটো থেকে যেভাবে বড় হয়েছি আমি আমার মতো ব্যাটিং করার চেষ্টা করি। সবাই বলে (রোহিতের মতো)। কিন্তু আমি আমার মতো ব্যাটিংয়ের চেষ্টা করি। বাংলাদেশে আমার আইডল লিটন ভাই আর দেশের বাইরে রোহিত শর্মা।'

জিসানের ব্যাটিং সবচেয়ে মানানসই টি-টোয়েন্টির সঙ্গে। তবে নিজে শুধু এক ফরম্যাটের ক্রিকেটার হয়ে থাকতে চান না। জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেলে তিন ফরম্যাটেই খেলতে চান তিনি। আর বড় শটের দক্ষতা ছোটো থেকেই তার মনের মধ্যে গেঁথে আছে সেটাও জানিয়েছেন তিনি।

এই তরুণ ব্যাটার বলেছেন, 'একজন ক্রিকেটার হিসেবে আমি সব ফরম্যাটের ক্রিকেটে খেলতে চাই। নির্দিষ্টভাবে কিছু নেই। যেহেতু ছোটোবেলা থেকেই সেভাবে অনুশীলন করে আসছি, এ কারণেই সবাই বলে ন্যাচারাল হিটার।'

বাবা জাহাঙ্গীর আলম ও চাচা জুয়েল হোসেন মনা দুজনই বাংলাদেশের জার্সিতে এক সময় খেলেছেন। তার আরেক চাচা সোহেল হোসেন পাপ্পু খেলেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। ক্রিকেট পরিবার থেকেম উঠে আসা জিসানের জাতীয় দলের স্বপ্ন তাই অমূলক নয়।