ভারত- বাংলাদেশ সিরিজ

গোয়ালিয়রে বাংলাদেশ–ভারতকে নিরাপত্তা দেবে ২,৫০০ পুলিশ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:18 Saturday, October 5, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

গোয়ালিয়রে আগামীকাল বাংলাদেশ–ভারত টি–টোয়েন্টি ম্যাচকে ঘিরে বাড়তিভাবে সতর্ক অবস্থানে আছে সেখানকার পুলিশ প্রশাসন। ম্যাচটিতে নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন করা হচ্ছে দুই হাজার ৫০০’র বেশি পুলিশ। পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে খবরটি নিশ্চিত করেছেন।

গত আগস্টে রাজনৈতিক পট পরিবর্তন ঘটে বাংলাদেশে। আওয়ামী লীগ সরকারের প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর বাংলাদেশে কিছুটা অরাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি হয়।

এই সুবাদে হিন্দুদের উপরেও হামলার ঘটনা ঘটে। তবে বাংলাদেশে যতটুকু ঘটে, এর চাইতে বেশি বাজেভাবে তা প্রচার হয় ভারতে। যার সুবাদে হিন্দুদের ওপর হামলা–নির্যাতনের অভিযোগ এনে রবিবারের ম্যাচটি বাতিলের দাবি তোলে ভারতের কট্টরপন্থী কিছু সংগঠন।

এমনকি এই ম্যাচটি আয়োজন বন্ধ করতে হিন্দু মহাসভা ‘গোয়ালিয়র বন্‌ধ্‌’–এর ডাকও দিয়েছিল। যদিও এসবকে একেবারেই গ্রাহ্য করছে না ভারতের পুলিশ প্রশাসন। গোয়ালিয়রের স্থানীয় পুলিশ প্রশাসনকে কঠোর নিরাপত্তার নির্দেশ দেয় দেশটি।

গোয়ালিয়র জোনের ইন্সপেক্টর জেনারেল অরবিন্দ সাক্সেনা বলেন, ‘ম্যাচের দিন পুলিশ সদস্যরা বেলা ২টা থেকে রাস্তায় অবস্থান করবে। ম্যাচ শেষ হওয়ার পর দর্শকেরা বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে। নিষেধাজ্ঞা জারির পর নজরদারি জোরদার করা হয়েছে। পাশাপাশি আমরা সামাজিক যোগাযোগমাধ্যমেও চোখ রাখছি।’

গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামটিতে এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ মাঠের দর্শক ধারণক্ষমতা প্রায় ৩০ হাজার। তিন ম্যাচ সিরিজের পরের দুটি ম্যাচ হবে দিল্লি ও হায়দরাবাদে।