বিপিএল

বিয়ের কারণে বিপিএলে অনিশ্চিত হেলস

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:19 Sunday, October 13, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কয়েকদিন আগেই জানা যায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে ঢাকা ক্যাপিটালসের হয়ে খেলবেন অ্যালেক্স হেলস। তবে এবার জানা গেল ভিন্ন খবর। বিয়ের কারণে ঢাকার সঙ্গে চুক্তি স্থগিত করেছেন ইংলিশ এই ওপেনার। বিপিএলে তার না খেলার সম্ভাবনাই বেশি।

কদিন আগেই ঢাকা জানিয়েছে, হেলসের সঙ্গে মাত্র ৫ ম্যাচের চুক্তি হচ্ছে তাদের। কিন্তু এক সপ্তাহ পার না হতেই পাল্টে গেছে পরিস্থিতি। বিয়ে উপলক্ষে সেই চুক্তিটি স্থগিত রাখছেন তিনি। জীবনের নতুন অধ্যায়ের জন্য তাকে শুভকামনা জানিয়েছে ঢাকা।

ঢাকা ক্যাপিটালসের সিইও আতিক ফাহাদ ফেসবুকে লিখেন, 'ঢাকা ক্যাপিটালসের মূল শক্তি ফ্র্যাঞ্চাইজিটির ভক্ত ও সমর্থকরা। আমরা সব সময় আপনাদের প্রত্যাশা পূরনে সর্বাত্মক চেষ্টা করে আসছি। ঢাকা ক্যাপিটালস বিদেশী কোটায় ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকে দলভুক্ত করার বিষয়টি তার পক্ষ থেকে নিশ্চয়তা পেয়ে সামাজিক মাধ্যমে ঘোষণা দেয়৷ তিনি বর্তমানে বিয়ে সংক্রান্ত ব্যস্ততার কারণে চুক্তিটি স্থগিত রাখতে অনুরোধ করেছেন।'

'আমরা তার ব্যক্তিগত জীবনের গুরুত্বপূর্ণ বিষয়টিকে সম্মান জানাই। ঢাকা ক্যাপিটালসের পক্ষ থেকে তার জীবনের দ্বিতীয় ইনিংসের জন্য শুভকামনা থাকলো। আমরা জানি, আপনারা সবসময় আমাদের পাশে থাকেন এবং আমরা আপনাদের ভালোবাসা ও সমর্থনে শক্তিশালী দল গঠনের চেষ্টা চালিয়ে যাবো। ধন্যবাদ আপনাদের নিরন্তর সমর্থনের জন্য।'

এদিকে গতকালই দলটি সরাসরি চুক্তিতে থিসারা পেরেরাকে দলে ভিড়িয়েছে। এবারের বিপিএলে পুরো আসরেই খেলবেন লঙ্কান এই অলরাউন্ডার। দেশি ক্রিকেটারদের মধ্যে কদিন আগেই মুস্তাফিজুর রহমানকে দলে নেয় ঢাকা ক্যাপিটালস। বাংলাদেশের বাঁহাতি পেসারের সঙ্গে যোগ দিচ্ছেন তানজিদ হাসান তামিমও।

বাংলাদেশের দুই ক্রিকেটারের পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের সঙ্গেও সরাসরি চুক্তি করছে তারা। সবকিছু ঠিক থাকলে বিপিএলের ঢাকা পর্ব খেলতে আসবেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। তারকায় ঠাসা দল সাজাতে পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং আসিফ আলীর সঙ্গেও কথা বলছে ঢাকার ফ্র্যাঞ্চাইজিটি।

যদিও তাদের দুজনের আসার বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত নয়। তবে চুক্তি করতে পারলে ইমাদ ও আসিফ দুজনই পুরো মৌসুমের জন্য খেলতে আসবেন। দুর্দান্ত ঢাকা সরে যাওয়ায় বিপিএলের এবারের আসরে রাজধানীর ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। ধারণা করা হচ্ছে, বিদেশি ও দেশিদের মিশেলে চ্যাম্পিয়ন হওয়ার মতো দল সাজাতে চায় তারা। দলটির চেয়ারম্যানও দিয়েছেন এমনই বার্তা।