বিপিএল

খুলনায় ‘গেম চেঞ্জার’ মিরাজ, খেলবেন আফিফ-নাসুমও

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:19 Saturday, October 12, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উপলক্ষে কিছুটা দেরিতে হলেও সরব হয়েছে খুলনা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি। ড্রাফটের আগে এতদিন পর্যন্ত নিরব থাকলেও আজ দুইজন ক্রিকেটারকে দলে ভেড়ানোর খবর দিয়েছে তারা।

ডিরেক্ট সাইনিংয়ের মাধ্যমে মেহেদী হাসান মিরাজকে দলে ভিড়িয়েছে খুলনা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতির মাধ্যমে এমনটা নিশ্চিত করেছে তারা। মিরাজকে 'গেম চেঞ্জার' হিসেবে অভিহিত করেছে দলটি।

বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন মিরাজ। ফ্র্যাঞ্চাইজিটির হয়ে গত আসরে শিরোপাও জিতেছিলেন টাইগার এই অলরাউন্ডার। তবে এবার আর ফরচুনের সঙ্গে পথচলা হচ্ছে না মিরাজের।

গত বিপিএলে পারফরম্যান্সও তেমন উজ্জ্বল ছিল না মিরাজের। ১৫ ম্যাচে ১১ ইনিংসে ১৩৩.৩৩ স্ট্রাইক রেটে ১৫৬ রান আসে তার ব্যাটে। সর্বোচ্চ ছিল ৩৫ রানের ইনিংস। বল হাতে ১৫ ম্যাচে ১২ ইনিংস বল করেছিলেন তিনি, নেন ১১ উইকেট। সেরা বোলিং ২৪ রান খরচায় তিন উইকেট।

এ ছাড়া আফিফ হোসেন ধ্রুবকে রিটেইন করেছে খুলনা। গত আসরে দলটির হয়ে তুলনামূলক ভালো পারফরম্যান্স ছিল আফিফের। ১২ ম্যাচে ১২০.৮৬ স্ট্রাইক রেটে ২৭৮ রান আসে তার ব্যাটে। ছিল একটি হাফ সেঞ্চুরিও। তিন ইনিংসে বোলিং করে একটি উইকেটও নেন তিনি।

পাশাপাশি নাসুম আহমেদকে রিটেইন করেছে খুলনা টাইগার্স ফ্র্যাঞ্চাইজিটি। ফলে গত আসরের মতো এবারও নাসুমকে খুলনার হয়ে খেলতে দেখা যাবে। গত আসরে উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল না নাসুমেরও। দশ ম্যাচে আটটি উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই অর্থোডক্স। তবুও তার প্রতি ভরসা রাখতে চাইছে খুলনা।