ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ

আইসোলেশনে তিন প্রোটিয়া ক্রিকেটার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:08 Thursday, November 19, 2020

|| ডেস্ক রিপোর্ট || 

আগামী ২৭ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজে লড়বে এই দুই দল। সিরিজকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার সকল খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়েছে। আর এই পরীক্ষায় করোনা ইতিবাচক প্রমাণিত হয়েছেন এক প্রোটিয়া ক্রিকেটার।

একই সঙ্গে সেই ক্রিকেটারের সংস্পর্শে আসা আরও দুই জনকে আইসোলেশনে রাখা হয়েছে। বুধবার (১৮ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। 

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের আসন্ন সিরিজকে সামনে রেখে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফসহ প্রায় ৫০ জনের করোনা পরীক্ষা করানো হয়েছিল। 

বায়ো সুরক্ষিত পরিবেশে প্রবেশের আগে তাঁদের এই পরীক্ষায় আওতায় আনা হয়েছিল। সেই পরীক্ষায় এক ক্রিকেটারের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। একই সঙ্গে তাঁর সংস্পর্শে আসা আরও দুই জনকে আইসোলেশনে রাখা হয়েছে। সেই ক্রিকেটারের নাম না জানায়নি সিএসএ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'একজন খেলোয়াড় পরীক্ষার ফলাফল ইতিবাচক এসেছে এবং তাঁর সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ থাকা দুই ক্রিকেটারকে চিকিৎসক দল পর্যবেক্ষণ করছেন। তিন জন খেলোয়াড়কেই তাৎক্ষণিক আইসোলেশনে পাঠানো হয়েছে।'

তবে আসন্ন সিরিজকে সামনে রেখে এখনই তাঁদের বদলি হিসেবে কাউকে নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। তবে আন্তঃ দল অনুশীলনে দুইজন বদলি নেয়া হবে। 

'এই পর্যায়ে, আসন্ন সিরিজের জন্য এই খেলোয়াড়দের বদলি হিসেবে কাউকে নেয়া হবে না, তবে ২১ নভেম্বর শনিবার আন্তঃ দল অনুশীলন ম্যাচের উদ্দেশ্যে দুজন বদলি খেলোয়াড়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হবে।'