দ্য হান্ড্রেড

দ্য হান্ড্রেডে কার্সের বদলি রয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 20:20 Wednesday, June 26, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

দ্য হান্ড্রেডের সবশেষ আসরে ব্যাট হাতে আলো ছড়াতে না পারায় এবারের মৌসুমেও ড্রাফট থেকে দল পাননি জেসন রয়। তবে টুর্নামেন্ট শুরুর আগে ব্রেন্ডন কার্সের বদলি হিসেবে সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের হয়ে ওয়ানডে বিশ্বকাপ জেতা এই ব্যাটার। দ্য হান্ড্রেডের এবারের মৌসুমে রয় খেলবেন নর্দান সুপারচার্জার্সের হয়ে।

ইংল্যান্ডের ১০০ বলের এই টুর্নামেন্টের সবশেষ আসরে ওভাল ইনভিন্সিবলের হয়ে খেলেছিলেন রয়। যেখানে বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে ১৭.১১ গড়ে রান করেছিলেন ডানহাতি এই ওপেনার। ১ লাখ পাউন্ড প্রাইজমানিতে ড্রাফটে নাম দিয়েছিলেন তিনি। তবে ইংলিশ ওপেনারকে দলে নিয়ে আগ্রহ দেখায়নি কেউই। যার ফলে মার্চে হওয়া ড্রাফটে অবিক্রিত থাকতে হয় তাকে।

যদিও ইএসপিএন ক্রিকইনফোর জানিয়েছে, বিকল্প ক্রিকেটার হিসেবে দ্রুতই রয়ের নাম ঘোষণা করবে সুপারচার্জার্স। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অপারেশন্স বিভাগের পক্ষ থেকে দলগুলোকে জানানো হয়েছে, রয়ের সঙ্গে মার্ক উডও ওয়াইল্ড কার্ড ড্রাফট থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন।

মূলত বিকল্প ক্রিকেটার হিসেবে প্রস্তাব পাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছেন এই দুই ইংলিশ ক্রিকেটার। জুয়া সংক্রান্ত ইস্যুতে ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় আছেন কার্স। ইংলিশ এই পেসারের জায়গায় রয়কে বিবেচনা করছেন সুপারচার্জার্সের প্রধান কোচ অ্যান্ড্রু ফ্লিনটফ। যদিও টানা চার মৌসুমে সুপারচার্জার্সের হয়ে খেলেছেন কার্স।

সেই কারণেই অবশ্য তাকে রিটেইন করেছিল দলটি। এদিকে রয়ের চুক্তি নিয়ে এখনও বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি। ইংলিশ ওপেনারের সঙ্গে পারিশ্রমিক ঠিক করার পরও তারা রয়ের নাম প্রকাশ করবে। সুপারচার্জার্সের সঙ্গে চুক্তি করলেও তাদের হয়ে প্রথম ম্যাচটি মিস করতে পারেন রয়। সেই সময় মেজর লিগ ক্রিকেটে খেলার কথা রয়েছে তার।

মেজর লিগ ক্রিকেটের এবারের মৌসুমে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলবেন রয়। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ জুলাই। এদিকে দুদিন পরই ট্রেন্ট রকেটসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে সুপারচার্জার্স। যার ফলে নাইট রাইডার্স ফাইনালে গেলে প্রথম ম্যাচে নাও পাওয়া যেতে পারে রয়কে।