বাংলাদেশ- জিম্বাবুয়ে সিরিজ

জিম্বাবুয়ে সিরিজের শেষ দুই ম্যাচের স্কোয়াডে ফিরলেন সাকিব-মুস্তাফিজ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:03 Wednesday, May 8, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের অবশিষ্ট দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। স্কোয়াডে ফিরেছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। এই দুজনের সঙ্গে স্কোয়াডে ফিরেছেন সৌম্য সরকারও।

প্রায় দশ মাস পর, অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে জাতীয় দলে ফিরেছেন সাকিব। ইনজুরির কারণে মাসখানেক মাঠের বাইরে ছিলেন সৌম্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগমুহূর্তে জাতীয় দলে জায়গা করে নিলেন তিনিও।

এ ছাড়া মুস্তাফিজ সম্প্রতি আইপিএল খেলে এসেছেন। তার দলে জায়গা পাওয়াটা অনুমিতই ছিল। জিম্বাবুয়ে সিরিজের শেষ দুটি ম্যাচ খেলার কারণেই আইপিএল থেকে গত ২ মে উড়িয়ে আনা হয়েছে বাঁহাতি এই পেসারকে।

এদিকে এই ক্রিকেটারদের জায়গা করে দিতে তিনজনের নাম কাটা পড়েছে বাংলাদেশের স্কোয়াড থেকে। প্রথম ৩ ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন কোনো ম্যাচই না খেলা দুই ক্রিকেটার পারভেজ হোসেন এবং আফিফ হোসেন। এ ছাড়া বিশ্রামে রাখা হয়েছে শরিফুল ইসলামকে।

ইতোমধ্যেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে গেছে বাংলাদেশ। আগামী ১০ এবং ১২ মে সিরিজের অবিশিষ্ট দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান , তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভির ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন।