আইপিএল

এবারের আইপিএলে আর খেলা হচ্ছে না পাথিরানার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:43 Tuesday, May 7, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বিসিবির দেয়া অনাপত্তিপত্রের (এনওসি) মেয়াদ শেষ হওয়ায় কদিন আগেই আইপিএল শেষ করে বাংলাদেশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসারের বিদায় নেয়ার সঙ্গে চেন্নাই সুপার কিংসকে দুর্ভাবনায় রেখেছে দীপক চাহারের চোট। এমন সময় হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে শ্রীলঙ্কায় ফিরে গেছেন মাথিশা পাথিরানা। এবার জানা গেল, চোটের কারণে আর আইপিএলেই ফেরা হচ্ছে না তার।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে পাওয়া নিয়েই আইপিএল খেলতে ভারতে গিয়েছিলেন পাথিরানা। চোট থাকায় চেন্নাইয়ের হয়ে প্রথম দুই ম্যাচে খেলতে দেখা যায়নি ডানহাতি এই পেসারকে। চোট কাটিয়ে ফেরার পর বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে ৬ ম্যাচ খেলেন তিনি। যেখানে ৭.৬৮ ইকনোমি রেটে ১৩ উইকেট নেন পাথিরানা।

দু'দিন আগেই চেন্নাইয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হয় হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে শ্রীলঙ্কায় ফিরে গেছেন পাথিরানা। তখনও অবশ্য ফেরার সম্ভাবনা ছিল তার। কিন্তু এবার পাথিরানা নিজেই জানিয়েছেন ইনজুরির কথা। টুইটারে এমনটা জানিয়ে দলকে শুভকামনা জানিয়েছেন তিনি।

পাথিরানা লিখেন, ‘ভাঙা হৃদয়ে বিদায় নিতে হলো, এখন চেন্নাইয়ের ড্রেসিংরুমে আইপিএল শিরোপা দেখাই আমার একমাত্র ইচ্ছা। চেন্নাই থেকে যে ভালোবাসা পেয়েছি, দল থেকে যে আশীর্বাদ পেয়েছি তাতে কৃতজ্ঞ।’

এদিকে সবশেষ কয়েক বছর ধরেই চোটের সঙ্গে লড়াই করছেন চাহার। আইপিএলের কয়েক মৌসুমে পুরো আসরে খেলতে পারেননি ডানহাতি এই পেসার। এবারের আসরেও শুরুর দিকে বেশ কয়েকটি ম্যাচ মিস করেছেন তিনি। পাঞ্জাব কিংসের বিপক্ষে পাওয়া চোট এবার ছিটকে দিতে পারে পুরো আইপিএল থেকেই।

চেন্নাইয়ের ৭ উইকেটে হারা সেই ম্যাচে ইনিংসের প্রথম ওভারে চাহারের হাতে বল তুলে দেন রুতুরাজ গায়কোয়াড়। দুই বল করার পরই চোটে পড়েন তিনি। যার ফলে তখনই মাঠ ছাড়তে হয় চাহার। ডানহাতি এই পেসার উঠে যাওয়ায় ওভারটি শেষ করেন শার্দুল ঠাকুর। ম্যাচ শেষে প্রধান কোচ স্টিভেন ফ্লেমিং চাহারকে নিয়ে দুর্ভাবনার কথা জানিয়েছিলেন। মোস্তাফিজ-পাথিরানার বিদায়ের পর চেন্নাইয়ের একমাত্র বিদেশি পেসার এখন রিচার্ড গ্লিসন।