আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ

আফ্রিদির সঙ্গে মাসসেরার দৌড়ে এরাসমাস-ওয়াসিম

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:27 Monday, May 6, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আইসিসির এপ্রিল মাসের সেরা হওয়ার দৌড়ে আছেন শাহীন শাহ আফ্রিদি। তার সঙ্গে মনোনয়ন পেয়েছেন নামিবিয়ার অধিনায়ক জেরার্ড এরাসমাস ও সংযুক্ত আরব আমিরাতের ব্যাটার মোহাম্মদ ওয়াসিম। সোমবার এই তিনজনের নাম প্রকাশ করেছে আইসিসি।

মেয়েদের মাসসেরার মনোনয়ন পেয়েছেন সাউথ আফ্রিকার লরা উলভার্ট, ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস ও শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু। গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান। সেই সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন আফ্রিদি।

প্রথম ম্যাচে ১ উইকেট নিলেও দ্বিতীয় ম্যাচে ১৩ রান খরচায় নিয়েছিলেন ৩ উইকেট। পরের ম্যাচে ৩৭ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। আর চতুর্থ ম্যাচে তাকে খেলায়নি পাকিস্তান। সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টিতে ফিরে ৩০ রানে ৪ উইকেট নেন পাকিস্তানের এই পেসার। আর তাতেই ২-২ ব্যবধানে সিরিজ ড্র করে পাকিস্তান। এমন পারফরম্যান্সে মাসসেরার মনোনয়ন পেয়েছেন আফ্রিদি।

এদিকে ওমান সফরে ব্যাট-বলে দুর্দান্ত সিরিজ কেটেছে এরাসমাসের। তিনি পাঁচ ম্যাচের সিরিজে দুটিতেই ম্যাচসেরা হয়েছেন। এর মধ্যে একটি ম্যাচে নামিবিয়া হারলেও ম্যাচসেরা হন এরাসমাস। তিনি সেই ম্যাচে ৫৬ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। পাশাপাশি বল হাতে নেন ৭ রানে ৩ উইকেট।

সিরিজের শেষ ম্যাচে ২৯ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন নামিবিয়ার অধিনায়ক। এরপর ২২ রান খরচায় ২ উইকেট নিয়ে নামিবিয়াকে জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। এদিকে এসিসি প্রিমিয়ার লিগে দারুণ খেলে ওয়াসিম পেয়েছেন মাসসেরার মনোনয়ন।

কুয়েতের বিপক্ষে প্রথম ম্যাচে শূন্য রানে ফিরলেও পরের তিন ম্যাচে ৬৫, ৪৫ ও ৪৮ রানের ইনিংস খেলেন ওয়াসিম। এসিসি প্রিমিয়ার কাপের ফাইনালে ৫৬ বলে ১০০ রানের ইনিংসে ওমানের বিপক্ষে আরব আমিরাতকে জিতিয়েছেন এই ব্যাটার।