পাকিস্তান ক্রিকেট

আমিরকে নিয়ে হিংসে নেই হারিস রউফের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:41 Monday, May 6, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন আগেই অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরেছেন মোহাম্মদ আমির। ফলে পাকিস্তান দলের পেসারদের মধ্যে তৈরি হয়েছে বড় প্রতিদ্বন্দ্বিতা। নাসিম শাহ, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদিদের মধ্যে কারা মূল একাদশে থাকবেন তা নিয়েই তৈরি হয়েছে জল্পনা কল্পনা।

অনেকে মনে করেন আমিরের অন্তর্ভূক্তির কারণে একাদশে জায়গা হারাবেন হারিস। তবে হারিস জানিয়েছেন এই প্রতিদ্বন্দ্বিতা দলের জন্য বেশ ভালো। প্রতিদ্বন্দ্বিতা থাকলেই ক্রিকেটারদের সেরা পারফরম্যান্স বেরিয়ে আসবে। সবাই নিজেদের ছাড়িয়ে যেতে চাইবে।

এ প্রসঙ্গে হারিস বলেন, 'আমির ভাই আমাদের সিনিয়র বোলার। আমি তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। দল উপকৃত হবে যখন জায়গা নিয়ে বোলারদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। এখানে কোনো হিংসে নেই। একজন আরেক জনের হয়ে ভালো পারফরম্যান্স করতে চাইবে। যার ফলে দলের ভালো হবে।'

গত বেশ কিছুদিন ধরেই চোটে ভুগছেন হারিস। এর ফলে পিএসএলের সর্বশেষ আসরের মাঝ পথে ছিটকে গিয়েছিলেন তিনি। ইনজুরি থেকে ফিরে সেরা ছন্দ পেতে কঠিন লড়াই করতে হবে বলে মনে করেন হারিস। তবে বিশ্বকাপের আগে নিজেকে ফিরে পেতে আশাবাদী তিনি।

পাকিস্তানি এই পেসার বলেন, 'ইনজুরি থেকে ফেরা সবসময়ই কঠিন। আমি ছন্দে ফেরার জন্য চেষ্টা চালাচ্ছি। আমরা গত বিশ্বকাপে দারুণ খেলেছি। আমরা ফাইনালে জায়গা করে নিয়েছিলাম। আমরা সেই ভুলগুলো আবার করতে চাই না। আমরা আমাদের সেরাটা দেব সমর্থকদের মুখে হাসি ফোটানোর জন্য।'

আগামী জুনে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে পাকিস্তান। এরই মধ্যে এই সিরিজের দল ঘোষণা করেছে পিসিবি। দলে সুযোগ পেয়েছেন হারিসও। এই সিরিজে পারফর্ম করে বিশ্বকাপের টিকিট কাটতে চাইবেন এই পেসার।