টি-টোয়েন্টি বিশ্বকাপ

পাকিস্তান থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে জঙ্গি হামলা'র হুমকি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:21 Monday, May 6, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর দিনক্ষণ ঘনিয়ে আসছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরই মাঝে বিশ্বকাপে হামলার হুমকি নিয়েছে উত্তর পাকিস্তানের একটি জঙ্গি সংঘটন। ভারতের জনপ্রিয় গণমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে এমনটাই।

ক্রিকবাজ়ে প্রকাশিত তথ্য অনুযায়ী, 'প্রো-ইসলামিক স্টেট' (আইএস) নামক উত্তর পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন এই হুমকি দিয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে তারা দাবি করেছে বিশ্বকাপ চলাকালীন ভয়ঙ্কর নাশকতা হবে।

এদিকে যে গণমাধ্যমে এই সংবাদটি বেরিয়েছে সেটিও নাকি সেই ইসলামিক স্টেট সংগঠনটি পরিচালনা করে। এই নিষিদ্ধ সংগঠনটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের সহিংসতার ভিডিও প্রকাশ করছে। মূলত খেলার মাঠে নানান সময়ে যেসব নাশকতার ঘটনা ঘটেছে, সেটিই প্রকাশ করছে তারা।

এমন নাশকতার ভিডিও প্রকাশ করে পাকিস্তান ও আফগানিস্তানের নাগরিকদের তাদের লড়াইয়ে শামিল হওয়ার প্রস্তাব দিচ্ছে প্রো-ইসলামিক স্টেট। এমন হুমকি দেখার পর নিরাপত্তার কড়াকড়ি আরও অনেক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্বকাপের আয়োজকরা।

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভস এ নিয়ে বলেন, 'আমরা আইসিসির সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি। যে কয়েকটি মাঠে বিশ্বকাপ হবে সেখানে ও টিম হোটেলে যাতে ভালোমানের নিরাপত্তা থাকে তা নিশ্চিত করা হবে। আমি সব দেশকে জানিয়ে দিতে চাই, যে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও দর্শকদের নিরাপত্তা আমাদের প্রধান লক্ষ্য।'

২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারই প্রথম কোনও বিশ্বকাপে ২০টি দেশ খেলবে। ২৯ জুন অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি।