আইপিএল

কলকাতাকে পয়েন্ট টেবিলের শীর্ষে নিয়ে গেলেন নারিন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 23:55 Sunday, May 5, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সুনীল নারিন-ফিল সল্টদের ঝড়ো ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ২৩৫ রান তুলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে আগেই চাপে ফেলে দেয় কলকাতা নাইট রাইডার্স। পরে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৩৭ রানে দলটিকে অল আউট করে কলকাতা। ম্যাচটি শ্রেয়াস আইয়ারের দল জিতে নেয় ৯৮ রানে। এই জয়ে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে তালিকার শীর্ষে উঠে গেল কলকাতা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪.২ ওভারের মধ্যে স্কোরবোর্ডে ৬১ রান তুলে ফেলেন কলকাতার দুই ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন। ১৪ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় ৩২ রান করে নাভিন উল হকের বলে ফিরে যান ফিল সল্ট।

তারপর অঙ্গক্রিশ রঘুভানশির সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন নারিন। ক্যারিবিয়ান এই অলরাউন্ডার এ দিনও দারুণ ব্যাটিংয়ের পর সেঞ্চুরি বঞ্চিত হন। ৩৯ বলে ছয়টি চার ও সাতটি ছক্কায় ৮১ রান করা নারিনকে ফেরান রবি বিষ্ণই।

তার অফ স্টাম্পের বাইরে তাক করা বলে উড়িয়ে মারতে গিয়ে লং অফে ক্যাচ দিয়ে বিদায় নেন এ দিন ২৭ বলে হাফ সেঞ্চুরি তোলা নারিন। দলীয় ১২ ওভারের মধ্যে কলকাতাকে ১৪০ রান এনে দেন তিনি। ১৭১ রানের মধ্যে আরও দুটি উইকেট হারায় দুইবারের শিরোপাজয়ীরা। ২৬ বলে ৩২ রান করে ফিরেন রঘুভানশি।

এর আগে ৮ বলে ১২ রান করা আন্দ্রে রাসেলকে ফেরান নাভিন উল হক। শেষদিকে রিঙ্কু সিংয়ের ১১ বলে ১৬, শ্রেয়াস আইয়ারের ১৫ বলে ২৩ এবং রমনদ্বীপ সিংয়ের ৬ বলে অপরাজিত ২৫ রানের ক্যামিওতে ছয় উইকেটে ২৩৫ রান তোলে কলকাতা। লক্ষ্ণৌর হয়ে ৪৯ রান খরচায় তিন উইকেট নেন নাভিন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতার সামনে সেভাবে দাঁড়াতেই পারেনি লক্ষ্ণৌ। চারটি চার ও দুটি ছক্কায় ২১ বলে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংসটি খেলেন ইনফর্ম মার্কাস স্টইনিস। এ ছাড়া ২১ বলে ২৫ রান আসে লোকেশ রাহুলের ব্যাটে।

কলকাতার বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন হারশিত রানা এবং বরুণ চক্রবর্তী। দুটি উইকেট নেন রাসেল। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং নারিন। দারুণ ইনিংসের পর বল হাতে একটি উইকেট নিয়ে ম্যাচসেরা হন নারিন।