বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

মুস্তাফিজ ফিরলে একাদশে জায়গা পাবেন কিনা জানেন না সাইফউদ্দিন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 00:15 Saturday, May 4, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দীর্ঘ দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। গত বিপিএলের আসরের পরই সাইফউদ্দিনকে জাতীয় দলে ফেরানোর গুঞ্জন শুরু হয়েছিল। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সিরিজে তাকে রাখেননি নির্বাচকরা।

এরপর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) পারফর্ম করে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন এই পেস বোলিং অলরাউন্ডার। আছেন বিশ্বকাপ দলে জায়গা করে নেয়ার দৌড়েও। তবে বাংলাদেশ দলে আছেন বেশ কয়েকজন পেসার। তাদের সঙ্গে লড়াই করে একাদশে সাইফউদ্দিনের জায়গা হবে কিনা তা নিয়েও রয়েছে সংশয়।

প্রথম তিন টি-টোয়েন্টির দলে নেই মুস্তাফিজুর রহমান। আইপিএল খেলে দেশে ফিরলেও প্রথম তিন ম্যাচে তাকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। শেষ দুই টি-টোয়েন্টি মুস্তাফিজ ফিরলে একাদশে জায়গা হারানোর শঙ্কা আছে সাইফউদ্দিনের। এর আগে সুযোগ কাজে লাগাতে চেয়েছিলেন সাইফউদ্দিন।

প্রথম টি-টোয়েন্টি শেষে সাইফউদ্দিন বলেছেন, 'সত্যি কথা বলতে আজকে অনেক নার্ভাস ছিলাম। এর আগে কখনও এতটা নার্ভাস ছিলাম না। আমার জন্য ভালো করাটা গুরুত্বপূর্ণ ছিল। যেহেতু এক দুই ম্যাচ পরে ফিজ (মুস্তাফিজ) আসবে। সেক্ষেত্রে সেরা একাদশে কী হবে না হবে ম্যানেজমেন্ট ভালো জানে। তারপরও আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। আলহামদুলিল্লাহ। চেষ্টা করেছি ভালোটা দেয়ার। মোটামুটি হয়েছে। যদি আরও ভালো করতে পারতাম আরও ভালো লাগত।'

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের অন্যতম সেরা পারফর্মার সাইফউদ্দিন। ৪ ওভারে মাত্র ১৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তিনি। ১৪ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। এমন বোলিংয়ের পর কিছুটা হলেও নির্ভার হয়েছেন সাইফউদ্দিন। তবে জানালেন ১৮ মাস পর জাতীয় দলে ফিরে পারফর্ম করা সহজ ছিল না তার জন্য।

সাইফউদ্দিন বলেন, 'আলহামদুলিল্লাহ প্রায় ১৮ মাস পর আন্তর্জাতিক ম্যাচে ফিরলাম। আমার জন্য কিছুটা কঠিন ছিল। বিশ্বকাপ দলে বা স্কোয়াডে যদি স্থায়ীভাবে সুযোগ পেতে চাই আমার কাছে পারফরম্যান্সের বিকল্প নেই। এর আগেও ২০২২ সালে শেষ মুহূর্তে আমি বাদ পড়ি পারফরম্যান্সের কারণে। এ কারণে অনেক সিরিয়াস ছিলাম পারফর্ম করার জন্য।'